শুক্রবার, ১৪ই জুন, ২০২৪ খ্রিস্টাব্দ

নতুন ক্লাব, নতুন শহর, নতুন সতীর্থদের সঙ্গে খাপ খাইয়ে নিতে সময় নিচ্ছেন মেসি

News Sundarban.com :
ফেব্রুয়ারি ৮, ২০২২
news-image

বার্সেলোনা ছেড়েছেন মৌসুমের শুরুতেই। প্যারিসে গিয়েই যে আর্জেন্টাইন অধিনায়ক পিএসজির জার্সিতে মানিয়ে নিয়েছেন, বলা যাবে না।

নতুন ক্লাব, নতুন শহর, নতুন পরিবেশ আর নতুন সতীর্থদের সঙ্গে খাপ খাইয়ে নিতে প্রত্যাশার চেয়ে একটু বেশিই সময় নিচ্ছেন মেসি। সেই আগের ছাপ আর দেখা যাচ্ছে না খেলায়। চোটের সঙ্গে করোনাও ভুগিয়েছে তাঁকে। সমালোচনা সে কারণে হচ্ছেই। হচ্ছে তিনি মেসি বলেই। না হয় চ্যাম্পিয়নস লিগে ৫ ম্যাচে ৫ গোল করা, লিগে সাতবার সতীর্থদের দিয়ে গোল করানো খেলোয়াড়কে নিয়ে সমালোচনা হওয়ার তো কথা নয়! সাধারণ যেকোনো খেলোয়াড়ের পাশে এই পরিসংখ্যানগুলো থাকলে উল্টো প্রশংসাই হতো। মেসির ভাগ্যে সেটি জুটছে না।

এর মূল কারণ, ফরাসি লিগে ‘গোলশিকারি’ মেসির দেখা মেলেনি সেভাবে। নিয়মিত গোল করতে পারছেন না। ১২ ম্যাচে মাঠে থেকেও গোল করেছেন মাত্র দুটি। গত দেড় দশকে প্রতি মৌসুমে যাঁর কাছে ছিল বার্সেলোনার অন্তত ৩০ গোল করার নিশ্চয়তা, তাঁর কাছ থেকে এমন পারফরম্যান্স কিছুটা অপ্রত্যাশিত।

সমালোচনাটা সে কারণেই। তবে লিগের শেষ ম্যাচে লিলের বিপক্ষে চিরপরিচিত মেসির ঝলক দেখা গেছে আবারও। এক গোল করেছেন, করিয়েছেনও একটি। ফলে ধীরে হলেও পুরোনো রূপে ফিরে আসছেন এই আর্জেন্টাইন তারকা, এটা বলাই যায়।