বুধবার, ২৪শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

বিয়ের প্রতিশ্রুতি দিয়ে কয়েক লক্ষ টাকার প্রতারণার অভিযোগ পাত্রের বিরুদ্ধে

News Sundarban.com :
ফেব্রুয়ারি ৫, ২০২২
news-image

বিয়ের দিনে হবু বরের পর্দা ফাঁস। বিয়ের প্রতিশ্রুতি দিয়ে কয়েক লক্ষ টাকার প্রতারণার অভিযোগ পাত্রের বিরুদ্ধে। কলেজের প্রফেসর পরিচয় দিয়ে এক মহিলা স্বাস্থ্য কর্মীর কাছ থেকে ধাপে ধাপে প্রায় ৬ লক্ষ ৬০ হাজার টাকা প্রতারণার অভিযোগ। পত্রিকায় পাত্র চাই বিজ্ঞাপন দিয়ে প্রায় তিন বছর আগে মহিলা স্বাস্থ্য কর্মীর সঙ্গে কলেজ প্রফেসার পরিচয় দিয়ে বিয়ে ঠিক করে পাত্র।

জানা গিয়েছে, মহিলা স্বাস্থ্যকর্মীর নাম পূজা সেন(৩১) বাড়ি আলিপুরদুয়ার শহর এলাকায়। তার বাবা একজন অবসরপ্রাপ্ত সৈনিক। হবু পাত্রের নাম সুমন মজুমদার। তিনি পরিচয় দেন তার বাড়ি মালদা শহরের সর্বমঙ্গলা পল্লী এলাকায়। বুধবার দুপুরে হবু পাত্রের খোঁজে ইংরেজ বাজার থানার পুলিশের দ্বারস্থ হয় মহিলা স্বাস্থ্য কর্মী।

মহিলা স্বাস্থ্য কর্মী জানান, তার বিয়ের জন্য গত তিন বছর আগে পত্রিকায় একটি বিজ্ঞাপন দেওয়া হয়েছিল। সেই সময় মোবাইল মারফত প্রফেসর পরিচয় দিয়ে সুমন মজুমদার তাদের বাড়ির সঙ্গে যোগাযোগ করেন। তাদের বিয়েও ঠিক হয়।

বিয়ের আসবাবপত্র এবং অন্যান্য খরচের কথা বলে ধাপে ধাপে ৬ লক্ষ ৬০ হাজার টাকা নগদ প্রতারণা করে হবু বর।

বারবার বিয়ের তারিখ পিছিয়ে ২রা ফেব্রুয়ারি দিন ধার্য হয়। কিন্তু মোবাইলে কোন যোগাযোগ না হওয়ার কারণে বিয়ের দিন হবু বরের খোঁজে উপস্থিত হন মালদা শহরে। হাতে পাত্রের ছবি এবং পুলিশের কাছে অভিযোগের কপি নিয়ে মালদা শহরের সর্বমঙ্গলাপল্লী এলাকায় হন্যে হয়ে খুঁজেও খোজ পাননি হবু বরের।

বিয়ের দিন বরের খোঁজ না পেয়ে বাবা মাকে সঙ্গে নিয়ে পাত্রী আবার ফিরে যান নিজের বাড়ি। মোবাইল নম্বরে বার বার ফোন করেও কথা হয়নি হবু বরের সঙ্গে। অবশেষে ইংরেজ বাজার থানার পুলিশের দ্বারস্থ হয় পাত্রী সহ তার পরিবার।