বৃহস্পতিবার, ২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

মহামারির মধ্যে পুষ্পার ব্যবসা ৩৫৪ কোটি

News Sundarban.com :
ফেব্রুয়ারি ৪, ২০২২
news-image

পুষ্পা পুষ্পা এবং পুষ্পা- চারদিকে যেন শুধু পুষ্পার জয়গান! গল্পের ধরন আর অভিনয়ের কারণে দক্ষিণী চলচ্চিত্রের আলাদা গ্রহণযোগ্যতা রয়েছে সিনেমাপ্রেমীদের কাছে। পুষ্পা সেই জনপ্রিয়তাকে এখন আকাশচুম্বী করে তুলেছে। গেল বছরে করোনা মহামারির কারণে ভারতের চলচ্চিত্রের বাজার তেমন রমরমা ছিল না। বছরের শেষ দিকে এসে অভিনেতা আল্লু অর্জুন এবং পরিচালক সুকুমার জুটি ছক্কা হাঁকালেন একের পর এক।

পুষ্পা : দ্য রাইজ পার্ট-১ ভারতীয় তেলেগু ভাষার ক্রাইম অ্যাকশন থ্রিলার চলচ্চিত্র, যা রচনা ও পরিচালনা করেছেন সুকুমার। প্রধান চরিত্রে আল্লু অর্জুন, রশ্মিকা মন্দানা, ফাহাদ ফজিল, প্রকাশ রাজ ও জগপতি বাবু অভিনয় করেছেন। এ ছাড়াও ছিলেন হরিশ উথামান, বেন্নেলা কিশোর এবং অনসুয়া ভরদ্বাজ।

কেবল তেলেগু নয়, হিন্দি ভাষাতেও চুটিয়ে ব্যবসা করছে আল্লু অর্জুনের ছবি ‘পুষ্পা :দ্য রাইজ’। হিন্দির পাশাপাশি তামিল, মালয়ালম এবং কন্নড় ভাষাতেও এর ডাবিং করে বাজারে ছাড়া হয়েছে। তাতেই চমক।

সম্প্রতি বাণিজ্য বিশ্নেষক রমেশ বালা টুইট করে জানিয়েছেন, হিন্দিতে ডাবিং করা ‘পুষ্পা : দ্য রাইজ’ ছবিটি ১০০ কোটি টাকা লাভ করেছে। পাঁচটি ভাষাতেই প্রেক্ষাগৃহ মাতাচ্ছেন আল্লুর এ ছবিটি। শেষ সপ্তাহের রিপোর্ট অনুসারে ভারতে এই ছবি মোট ৩১৯ কোটির ব্যবসা করেছে। বিদেশে এই ছবির লাভের পরিমাণ ৩৫ কোটি। যোগ করলে মোট লাভ দাঁড়ায় ৩৫৪ কোটি। মহামারির মধ্যে একমাত্র ‘পুষ্পা’ই ৩০০ কোটির সীমানা পেরিয়েছে।

পুষ্পা সিনেমার সবচেয়ে শক্তিশালী দিক হলো এর দুর্দান্ত সংলাপ, গল্পের টুইস্ট আর চমৎকার সিনেমাটোগ্রাফি ছিল চোখে লেগে থাকার মতো। তবে এ রকম মাসালা মুভিতে সবকিছুই লজিক মেনে হবে- এটা আশা করবেন না। অভিনয়ের কথা বলতে গেলে পুষ্পা চরিত্রে আল্লু অর্জুনকে দেখে মনে হয়েছে এ চরিত্রটি আসলে তার জন্যই সৃষ্টি করা হয়েছে। আল্লু অর্জুনের অভিনয় দক্ষতা নিয়ে নতুন করে বলার কিছু নেই। তবে এ মুভিতে নারী চরিত্রের তেমন গুরুত্ব নেই; এরপরও রাশমিকা তার স্ট্ক্রিন টাইমে সেরাটা দেখিয়েছেন।

লাল চন্দন কাঠের ব্যবসা করা একদল চোরাকারবারিকে দিয়ে শুরু হয় ‘পুষ্পা’র গল্প। এই চোরাকারবারিদের দলনেতা পুষ্পা। পুষ্পারাজ পুলিশ থেকে শুরু করে স্থানীয় মাফিয়াসহ কাউকেই খুব একটা পরোয়া করে না সে।

গল্প এগোয়। পিতৃপরিচয়হীন এক শিশু, যে বড় হচ্ছে মায়ের সঙ্গে, সঙ্গদোষে বখে যাচ্ছে, বড় হয়ে ছিঁচকে কাজ করতে করতে পুকুরচুরি করছে। পুষ্পার উত্থানের গল্পটা এ রকম। একের পর এক টুইস্ট পর্দা থেকে আপনার চোখ সরাতে দেবে না। মঙ্গলাম শ্রীনু ভিলেন হিসেবে এ মুভিতে অভিনয় দক্ষতায় দারুণ মুনশিয়ানার পরিচয় দিয়েছেন।