বৃহস্পতিবার, ৩০শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ

বস্তিবাসীদের পুনর্বাসনের জন্য আবাসনের দ্বার উদঘাটন অনুষ্ঠানে ফিরহাদ হাকিম

News Sundarban.com :
জানুয়ারি ৩০, ২০২২
news-image

নিজস্ব প্রতিনিধি, বেহালা: মুখ্যমন্ত্রীর স্বপ্নের প্রকল্প বাংলার বাড়ি। এদিন বেহালার ১৩১ নম্বর ওয়ার্ডে শান্তি সংঘ সন্নিকটে উপেন ব্যানার্জি রোডে মুখ্যমন্ত্রীর স্বপ্নের প্রকল্প বাংলার বাড়ির জন‍্য এই এলাকার বস্তিবাসীদের পুনর্বাসনের জন্য আবাসনের দ্বার উদঘাটন অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

এদিনের অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কলকাতার মহানাগরিক ফিরহাদ হাকিম। এছাড়াও উপস্থিত ছিলেন, বেহালা পূর্বের বিধায়িকা ১৩১ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর রত্না চ্যাটার্জী, মেয়র পারিষদ তারক সিং, অভিজিৎ মুখোপাধ্যায়, বৈশ্বানর চ্যাটার্জী, সাংসদ মালা রায় ও অন্যান্য নেতৃবৃন্দ।

যেখানে কেন্দ্রীয় সরকার সরকারি প্রকল্পের নামে জনজীবন উচ্ছেদ করছে সেখানে বাংলার বাড়ি প্রকল্প নিয়ে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় বাংলার বুকে এক নজির সৃষ্টি করেছে সাধারণ মানুষের যারা দিন আনে দিন খায় যাদের ভাতের জোগাড় করতে করতে সময় চলে যায় তারা তাদের স্বপ্নের ঘর বানাবে কি করে সবদিক থেকে ভাবনা-চিন্তা করে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় কলকাতা পৌরসভার পক্ষ থেকে নগর উন্নয়ন পরিকল্পনা দপ্তর বাংলার বাড়ি প্রকল্প টি চালু করেন।

রত্না চ্যাটার্জী বললেন, আজ ৪০ জন পরিবারের হাতে এই আবাসনের ফ্ল্যাটের চাবি তুলে দেওয়া হয়েছে, পরবর্তী সময়ে কাজ চলছে আরও ফ্ল্যাট তৈরি করে তাদের হাতে তুলে দেওয়া হবে এবং এই ওয়ার্ডের জল নিকাশি ব্যবস্থা আরো উন্নত করা হবে বলে তিনি জানান।