শুক্রবার, ২১শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ

নামখানা ব্লকে দক্ষিণ চন্দ্রনগর ফ্রেন্ডস ক্লাবের উদ্যোগে অনুষ্ঠিত হল ধাপাস টুর্নামেন্ট

News Sundarban.com :
জানুয়ারি ২৯, ২০২২
news-image

ঝোটন রয়, নামখানা: একদিকে মহামারী করোনা ভাইরাসের দাপট আর অপর দিকে ঘূর্ণিঝড় আম্ফান, ইয়াশের মতো সাইক্লোন অর্থনৈতিক মেরদন্ড ভেঙে দিয়ে সামাজিক ভাবে দুরত্ব তৈরী করে দিয়েছে সমগ্র মনুষ্য সমাজকে। সেই পরিস্থিতিতে দাঁড়িয়ে বিভিন্ন ক্রীড়াপ্রেমী খেলোয়াড়দের জীবনে নেমে এসেছিল সাময়িক কালো মেঘের ঘনঅন্ধকার। তাঁরা কোন ভাবেই মাঠে নামতে পারছেন না ফুলবল, ক্রিকেট কিংবা ভলিবল নিয়ে। বদ্ধ ঘরে যেন জেলখানার থেকেও ভয়ানক অবস্থায় দিনযাপন করছেন।

বর্তমানে লকডাউন উঠে গিয়ে স্বাভাবিক ছন্দে ফিরেছে সমাজ। সেই ছন্দে এক বিশাল ধাপাস টুর্নামেন্টের মহাযজ্ঞ শেষ হলো নামখানায়। দক্ষিণ ২৪ পরগনা জেলার নামখানা ব্লকের দক্ষিণ চন্দ্রনগর ফ্রেন্ডস ক্লাবের উদ্যোগে জাতীয় পতাকা উত্তোলনের মধ্য দিয়ে ধাপাস টুর্নামেন্ট অনুষ্ঠানের সূচনা হয়েছিল গত ২৭ শে জানুয়ারি দক্ষিণ চন্দ্রনগরের স্কুল মাঠে।

তৃতীয় বর্ষের ধাপাস খেলার আনুষ্ঠানিক উদ্বোধন করেছিলেন দক্ষিণ চন্দ্রনগর ফ্রেন্ডস ক্লাবের সভাপতি প্রবীর বেরা, উপস্থিত ছিলেন ক্লাবের সহ-সভাপতি ইন্দ্রজিৎ দিন্ডা, ছিলেন সূর্বত দাস, অসিত মন্ডল, প্রবীর মন্ডল সহ ক্লাবের অন্যান্য সদস্যরা। সেই ধাপাস টুর্নামেন্টের মহাযঞ্জ শেষ হল শুক্রবার সন্ধ্যা।

দুই দিনের ধাপাস টুর্ণামেন্টের ফাইনাল ম্যাচে অংশ নেয় রয়েল ইয়ং স্টাফ এবং জয় মা শীতলা বিশালক্ষী। এই দুটি দল দীর্ঘ ১০ মিনিট খেলার পরও কোন গোল করতে পারেনি। এমত অবস্থায় আম্পায়ারের সিদ্ধান্তে ট্রাইবেকারে ২/৩ গোলে জয়ী হয় জয় মা শীতলা বিশালক্ষী। রানার্স হয় রয়েল ইয়ং স্টাফ।

এদিন ফাইনাল খেলায় উপস্থিত ছিলেন নিউজ সুন্দরবন ডট কম এর এক্সিকিউটিভ এডিটর তাপস পাল এবং এল আই সি এর আধিকারিক নন্দগোপাল দাস সহ বিশিষ্টরা।
এদিন দক্ষিণ চন্দ্রনগর ফ্রেন্ডস ক্লাবের তৃতীয় বর্ষের ধাপাস টুর্নামেন্টের চ্যাম্পিয়ান জয় মা শীতলা বিশালক্ষী দলের হাতে একটি সুদৃশ্য ট্রফি ও চার হাজার টাকা তুলে দেন এল আই সি এর আধিকারিক নন্দগোপাল দাস। রানার্স দলকে একটি সুদৃশ্য ট্রফি ও তিন হাজার টাকা তুলে দেন ক্লাবের সদস্যরা। এছাড়া ম্যান অব দ্যা ম্যাচকেও দেওয়া হয় একটি ট্রফি। অন্যদিকে দুই দলের খেলোয়াড়দের মেডেল পরিয়ে দেয় ক্লাবে সমস্ত সদস্যরা।

এই প্রসঙ্গে ক্লাবের সহ-সভাপতি ইন্দ্রজিৎ দিন্ডা বলেন, দীর্ঘ তিন বছর ধাপাস টুর্নামেন্ট খুলে আমরা খুবই খুশি। সুন্দরবনে ধাপাস টুর্নামেন্টকে প্রসার ও জনপ্রিয় করে তুলেতে আমাদের এই আয়োজন।

ফাইনাল এই টুর্ণামেন্ট ঘিরে নামখানা ব্লকের দক্ষিণ চন্দ্রনগরের স্কুল মাঠে প্রায় বেশ কয়েকশ উৎসায়ী ধাপাসপ্রেমী দর্শক খেলা উপভোগ করেন।