বৃহস্পতিবার, ২৯শে ফেব্রুয়ারি, ২০২৪ খ্রিস্টাব্দ

খুব শীঘ্রই নতুন রাজনৈতিক দল গঠন করবেন গুলাম নবি আজাদ

News Sundarban.com :
জানুয়ারি ২৯, ২০২২
news-image

কিছুতেই স্বস্তি পাচ্ছে না কংগ্রেস। উত্তরপ্রদেশ ভোটের মুখে প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রী আরপিএন সিং দলত্যাগ করেছেন। শোনা যাচ্ছে সে রাজ্যের প্রাক্তন কংগ্রেস সভাপতি তথা অভিনেতা রাজ বব্বর‌ও দল ছাড়তে পারেন। তিনি সম্ভবত অখিলেশের হাত ধরে সমাজবাদী পার্টিতে যোগ দেবেন।

কিন্তু এইসব ছাড়িয়ে আরও বড় ধাক্কা খেতে চলেছে শতাব্দীপ্রাচীন রাজনৈতিক দলটি। বিভিন্ন সূত্র মারফত পাওয়া খবর অনুযায়ী খুব শীঘ্রই নতুন রাজনৈতিক দল গঠন করবেন গুলাম নবি আজাদ । প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রী ও জম্মু-কাশ্মীরের প্রাক্তন মুখ্যমন্ত্রী গুলাম নবি আজাদ সারাদেশেই কংগ্রেসের এক বড় নাম। তিনি শুধু দলের ওয়ার্কিং কমিটির সভাপতি নয়, একাধিক রাজ্যের দায়িত্বেও আছেন।

দীর্ঘদিন ধরে রাজ্যসভায় কংগ্রেসের নেতা ছিলেন এই কাশ্মীরি। তাঁর নেতৃত্বেই দলের শীর্ষস্থানীয় কয়েকজন নেতা সম্প্রতি গান্ধী পরিবারের বিরুদ্ধে সুর চড়িয়েছে। তারপর থেকেই তাঁর সঙ্গে রাহুল-প্রিয়াঙ্কার সম্পর্ক খারাপ হয়ে যায়।

সম্প্রতি গুলাম নবি আজাদকে পদ্মভূষণ দিয়ে সম্মানিত করেছে মোদি সরকার। কিন্তু গান্ধী পরিবারের পক্ষ থেকে এই বিষয়ে তাঁকে অভিনন্দন জানানো হয়নি। কংগ্রেসের মুখপাত্ররাও দলের তরফ থেকে তাঁকে শুভেচ্ছা জানাননি।