রবিবার, ২৬শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ

বীরভূমের দাপুটে নেতাকে তলব করল কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা

News Sundarban.com :
জানুয়ারি ২৮, ২০২২
news-image

ভোট পরবর্তী হিংসায় CBI-র নজরে অনুব্রত মণ্ডল। বীরভূমের এই দাপুটে তৃণমূল নেতাকে তলব করল কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা। যদিও ‘অসুস্থতার কারণে’ হাজিরা এড়িয়েছেন অনুব্রত। শুধু তাই নয়, কলকাতায় বিজেপি কর্মী অভিজিৎ সরকারকে খুনের মামলায় হুলিয়া জারি করা হল।

সিবিআই সূত্রে খবর, ৪ অভিযুক্তের খোঁজ দিতে পারলে মাথাপিছু ৫০ হাজার টাকা পুরস্কার দেওয়া হবে। একুশের বিধানসভা ভোটের পর রাজ্যের বিভিন্ন প্রান্তে হিংসার অভিযোগ তুলেছে বিরোধীরা। হাইকোর্টে নির্দেশে ভোট-পরবর্তী হিংসা মামলার তদন্ত করছে সিবিআই। একাধিকবার বীরভূমেও গিয়েছেন তদন্তকারীরা। এবার খোদ তৃণমূলের বীরভূম জেলা সভাপতি অনুব্রত মণ্ডলকেই তলব করা হল।

এদিন বেলা ১২টার সময়ে হাজিরার নির্দেশ দেওয়া হয়েছিল তাঁকে। গরহাজির থাকলেন কেন? সূত্রের খবর, অনুব্রতের হয়ে তাঁর আইনজীবী সিবিআই দফতরে যান এবং জানান, অনুব্রত মণ্ডল অসুস্থ। তাঁর শারীরিক অবস্থা ভালো নয়। যদিও এই বিষয়ে মুখ খুলতে চাননি কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার আধিকারিক। তবে, বীরভূমের তৃণমূল নেতাকে ফের নোটিশ পাঠানো হবে বলে বলে খবর। বিধানসভা ভোটের পরের দিন, ২ মে বীরভূমের ইলামবাজারে গৌরব সরকার নামে এক বিজেপি কর্মীকে খুনের অভিযোগ ওঠে। সেই ঘটনায় ইতিমধ্যেই বেশ কয়েকজনকে গ্রেফতারও করা হয়েছে। তাহলে? CBI সূত্রে খবর, এই ঘটনায় সাক্ষ্য-প্রমাণ খতিয়ে দেখার পর ও বেশ কয়েকজনকে জিজ্ঞাসাবাদ করে অনুব্রত মণ্ডলের নাম উঠেছে। তাঁকে জেরা না করলে চার্জশিট পেশ করা যাবে না। সেকারণেই এই তলব।-zee24