শুক্রবার, ২৭শে মে, ২০২২ খ্রিস্টাব্দ

তোরেসকে নিবন্ধন করানোর পথ সহজ করতে বেতন কমিয়ে নতুন চুক্তি

News Sundarban.com :
জানুয়ারি ১৬, ২০২২
news-image

বার্সেলোনা ভেবেছিল উসমান দেম্বেলে ক্লাবে দুরবস্থায় এগিয়ে আসবেন। নতুন খেলোয়াড় ফেরান তোরেসকে নিবন্ধন করানোর পথ সহজ করতে বেতন কমিয়ে নতুন চুক্তি করবেন। কিন্তু ক্লাবকে হতাশ করে উল্টো বেতন বাড়াতে বলেছেন ফ্রেঞ্চ উইঙ্গার।

তোরেসকে চুক্তিবদ্ধ করতে তাই বেশ কাঠখড় পোড়াতে হয়েছে বার্সেলোনাকে। ফিলিপে কুতিনিওকে ধারে অ্যাস্টন ভিলায় পাঠানোর পর স্যামুয়েল উমতিতিকে নতুন করে চুক্তিবদ্ধ করিয়েছে বার্সেলোনা।

দেম্বেলের ওপর তবু আস্থা রেখেছিল বার্সা। বছরের প্রথম এল ক্লাসিকোতে তাঁকে একাদশে রেখেছেন কোচ জাভি। কিন্তু ক্লাবের সে চেষ্টার কোনো মূল্য দেননি দেম্বেলে। বার্সেলোনার দেওয়া চুক্তি নবায়নে প্রস্তাবে রাজি হননি।

বার্সেলোনাও তাই খেপে উঠেছে। জুনেই চুক্তি শেষ হতে যাওয়া এই ফুটবলারকে চুক্তি নবায়নের আগপর্যন্ত মাঠে না নামানোর সিদ্ধান্ত নিয়েছে কাতালান ক্লাব। বার্সেলোনার ফুটবল পরিচালক মাতেও আলেমানি বছরের শুরুতেই চমক দেখিয়েছেন। দেড় বছর ধরে বার্সেলোনার সঙ্গে নাছোড়বান্দার মতো আচরণ করেছেন উমতিতি।

তাঁকে আর দলের জন্য প্রয়োজনীয় ঠেকছিল না ক্লাবে। কিন্তু উচ্চ বেতনের জন্য এই ডিফেন্ডারকে বিক্রি করতে বা ধারেও পাঠাতে পারছিল না বার্সেলোনা। ওদিকে উমতিতিও গোঁ ধরে বসেছিলেন। দরকার হলে না খেলে চুক্তির বাকি সময়টা কাটিয়ে দেবেন, কিন্তু বেতন কমাবেন না। সেই উমতিতিকেই কিনা বেতন প্রায় ৭০ ভাগ কমাতে রাজি করিয়েছেন আলেমানি।