শুক্রবার, ১২ই আগস্ট, ২০২২ খ্রিস্টাব্দ

বকখালির বনবিবির মন্দিরের পিছনের ফেসবুক লাইভ-এর মাধ্যমে আত্মহত্যা তিন ব্যক্তি

News Sundarban.com :
জানুয়ারি ১০, ২০২২
news-image

ফেসবুক লাইভ’এর মাধ্যমে আত্মহত্যার পথ বেছে নিলেন তিন ব্যক্তি। চাঞ্চল্যকর ঘটনাটি ঘটেছে দক্ষিণ ২৪ পরগনা কুলপি থানারহাট সুলতানপুর নস্কর পাড়া এলাকায়। বাড়ির মেয়ের উপর আর্থিক প্রতারণার অভিযোগ এসে পড়তে সেই অপমান থেকে রেহাই পেতে এবং তাঁদের মেয়েকে ‘মুক্তি দিতে’ একত্রে আত্মহত্যার পথ বেছে নিলেন মা রিতা নস্কর (৫০), বাবা শ্যামল নস্কর (৫৮) ও তাঁদের ছেলে অভিষেক নস্কর (২৫)।

বকখালির বনবিবির মন্দিরের পিছনের বনে তাঁরা ফেসবুক লাইভ-এর মাধ্যমে আত্মহত্যার পথ বেছে নেন বলে জানা গিয়েছে। স্থানীয় সূত্রে জানা গিয়েছে, অভিষেকের দিদি পুনম দাস ওই এলাকার বাসিন্দা। ওই এলাকারই  স্বনির্ভর গোষ্ঠীর প্রধান ছিলেন পুনম। তিনি এলাকার প্রত্যেক মহিলার কাছ থেকে টাকা তুলতেন। পুনম লক্ষাধিক টাকার প্রতারণা করেছেন সম্প্রতি এমন অভিযোগ তোলেন স্থানীয় বাসিন্দারা।

এ নিয়ে কয়েকবার ঝামেলা-ঝঞ্ঝাটও বাধে। গতকাল, শনিবার রাতেও স্থানীয় লোকজন বাড়িতে এসে পুনমকে অকথ্য ভাষায় গালিগালাজ করেন এবং তাঁর উপর মানসিক নির্যাতন চালান বলে জানা গিয়েছে। সেই ঘটনার অভিঘাত সহ্য করতে না পেরেই একত্রে আত্মহত্যার পথ বেছে নেন পুনমের বাবা-মা ও ভাই। ফেসবুক লাইভ-এর মাধ্যমে তাঁরা গলায় দড়ি দিয়ে আত্মঘাতী হন বলে জানা যায়। শনিবার রাতে পুনমের বাড়িতে স্থানীয়দের চড়াও হওয়ার প্রেক্ষিতে রবিবার দুপুরে ডায়মন্ড হারবার থানার পুলিস পুনমের বাড়িতে গিয়ে তদন্ত করে।

এদিকে ততক্ষণে পুনমের পরিবারের সকলের একত্রে এই আত্মহত্যার খবর সামনে আসে। স্থানীয়দের মধ্যে যাঁরা সোশ্যাল মাধ্যমের সূত্রে অভিষকদের সঙ্গে যুক্ত ছিলেন, তাঁরাই এটি প্রথম জানতে পারেন। তারপর খবরটি এলাকায় ছড়িয়ে পড়ে। পুলিস ঘটনাস্থলে পৌঁছয় এবং তদন্তে নামে।