শনিবার, ১৩ই আগস্ট, ২০২২ খ্রিস্টাব্দ

এ বার লেজেন্ডস লিগ, অথচ সেই প্রতিযোগিতা খেলবেন না সচিন তেন্ডুলকর

News Sundarban.com :
জানুয়ারি ৮, ২০২২
news-image

কিংবদন্তিদের লিগ থেকে সরে দাঁড়ালেন ‘গড অফ ক্রিকেট’। গত দুই বছর ধরে সাফল্যের সঙ্গে এই প্রতিযোগিতার সঙ্গে যুক্ত থাকলেও এ বার লেজেন্ডস লিগ অথচ সেই প্রতিযোগিতা খেলবেন না সচিন তেন্ডুলকর । আগামী ২০ তারিখ থেকে শুরু হবে এই প্রতিযোগিতা। এর আগে সচিনের ম্যানেজমেন্ট সংস্থার তরফ থেকে এই খবরের সত্যতা স্বীকার করে নেওয়া হয়েছে।

ফলে ‘মাস্টার ব্লাস্টার’ না খেলার জন্য এই প্রতিযোগিতা যে জৌলুস হারাবে, এমনটা কিন্তু বলা যায়।  এই লিগের প্রত্যেকটি ম্যাচই এ বার পরিচালনা করবেন মহিলা ম্যাচ অফিশিয়ালরা। আয়োজকদের অভিনব এই উদ্যোগ ক্রিকেট দুনিয়ায় সাড়া ফেলবে এমনটাই মনে করছে বিশেষজ্ঞমহল।

এমন কী এ বার ব্র্যান্ড অ্যাম্বাসেডর হিসেবেও ভারতের প্রবাদপ্রতিম ঝুলন গোস্বামীকে মহিলা ক্রিকেটারকে বেছে নিয়েছে কর্তৃপক্ষ। এই প্রথম বার মহিলা ম্যাচ অফিশিয়ালদের দ্বারা পরিচালিত হতে চলেছে পুরুষদের সম্পূর্ণ ক্রিকেট লিগ। ঝুলন বলেন, “এটা দারুণ উদ্যোগ। এমন একটা উদ্যোগের প্রতিনিধিত্ব করতে পেরে আমি ভীষণ খুশি ও গর্বিত। ক্রিকেটের কিংবদন্তিরা বাইশ গজে প্রত্যাবর্তন করবেন, প্রতিযোগিতামূলক ক্রিকেটে তাঁদের খেলা দেখার জন্য আমি মুখিয়ে রয়েছি।

মহিলা ম্যাচ অফিশিয়ালদের জন্যও শুভ কামনা রইল। আমি জানি ওনারা এখানে দারুণ কাজ করবেন। ক্রিকেটেরর জন্য এই উদ্যোগ ঐতিহাসিক হতে চলেছে।” গত দুই বছর ভারতে আয়োজিত হলেও, এ বার এই প্রতিযোগিতা ওমানে আয়োজিত হবে। ভারত ছাড়াও অংশ নেবে এশিয়া এবং অবশিষ্ট বিশ্ব একাদশ। লেজেন্ডস লিগ ক্রিকেটের কমিশনার নিযুক্ত আগেই হয়েছেন ভারতের প্রাক্তন কোচ রবি শাস্ত্রী।

সম্প্রতি একটি ভিডিও প্রকাশিত হয়েছিল। লেজেন্ডস লিগে সচিন খেলবেন, এমনটাই জানা গিয়েছিল সেই ভিডিও দেখে। কিন্তু শনিবার তাঁর ম্যানেজমেন্ট সংস্থার তরফ জানিয়ে দেওয়া হয়েছে, এই লিগে সচিন অংশই নিচ্ছেন না। তবে ইন্ডিয়া মহারাজা দলে এ বার যোগ দিলেন ভারতের প্রাক্তন ক্রিকেটার মহম্মদ কাইফ ও স্ট্রুয়ার্ট বিনি। এছাড়া যুবরাজ সিং, বীরেন্দ্র শেহওয়াগের মতো আছেনই। -zee24