বৃহস্পতিবার, ৬ই জুন, ২০২৪ খ্রিস্টাব্দ

তৃণমূল গোয়ায় ক্ষমতায় এলে রাজ্যে চালু করা হবে গৃহলক্ষ্মী প্রকল্প,মাসে ৫০০০

News Sundarban.com :
ডিসেম্বর ১১, ২০২১
news-image

সর্বভারতীয় স্তরে পা রাখতে গোয়া ও ত্রিপুরার উপরে নজর রেখে চলেছে তৃণমূল কংগ্রেস। গোয়ার ক্ষমতায় এলে বাংলার লক্ষ্মীর ভাণ্ডার প্রকল্পের আদলে চালু করা হবে গৃহলক্ষ্মী প্রকল্প। পরিবারের বয়স্ক মহিলা সদস্যকে দেওয়া হবে মাসে ৫০০০ টাকা।

বাংলায় বিধানসভা নির্বাচনের আগে বিপুল জনপ্রিয়তা পেয়েছিল লক্ষ্মীর ভাণ্ডার প্রকল্প।

এক কথায় এই প্রকল্পের ঘোষণা তৃণমূল সরকারকে ভোটের ময়দানে অনেকটাই এগিয়ে গিয়েছিল। এবার গোয়াতেও একই ধাঁচে মহিলাদের প্রকল্প আনতে চাইছে তৃণমূল কংগ্রেস।তৃণমূলের তরফে বলা হচ্ছে গোয়ায় ক্ষমতায় এলে রাজ্যে চালু করা হবে গৃহলক্ষ্মী প্রকল্প। এই প্রকল্পের অধীনে গোয়ার সাড়ে তিল লাখ পরিবারের বয়স্ক মহিলা সদস্যকে মাসে ৫০০০ টাকা দেওয়া হবে।

এক্ষেত্রে তৃণমূল কংগ্রেসের বক্তব্য হল, বাংলায় বিধানসভা নির্বাচনে লক্ষ্মীর বাণ্ডার প্রকল্পের প্রতিশ্রুতি দিয়েছিল ঘাসফুল শিবির। ভোটে জিতে কয়েক মাসের মধ্যে তা পূরণ করেছে।

সেইভাবে গোয়াতে ক্ষমতায় এসে একইভাবে গৃহলক্ষ্মী প্রকল্প চালু করবে।

গোয়ায় গৃহলক্ষ্মী প্রকল্প চালুর প্রতিশ্রুতি নিয়ে রাজ্য বিজেপি নেতা জয়প্রকাশ মজুমদার বলেন, ‘পশ্চিমবঙ্গের মহিলারা কী দোষ করলেন? কেন পশ্চিমবঙ্গের মহিলাদের জন্য ৫০০ টাকা আর গোয়ার মহিলাদের জন্য ৫০০০ টাকা? তার মানে কি গোয়ার মহিলারা মমতা বন্দ্যোপাধ্যায়ের কাছে লোক? আমি বলছি, বাংলার মহিলারা গর্জে উঠুন। তাদেরও পাঁচ হাজার টাকা দেওয়ার দাবি করুন।

গোয়াতে ক্ষমতায় আসার স্বপ্ন দেখছেন মমতা তাকে ক্ষতি নেই। তবে গোয়ার উপরে বাংলার মতো বিপুল ঋণের বোঝা চাপিয়ে দেবেন না।’-zee24