বৃহস্পতিবার, ২৮শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ

চলতি মাসের শেষে দার্জিলিঙ সফরে যাচ্ছেন মুখ্যমন্ত্রী

News Sundarban.com :
ডিসেম্বর ১০, ২০২১
news-image

চলতি মাসের শেষে দার্জিলিঙ সফরে যাচ্ছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তৃতীয়বার মুখ্যমন্ত্রী হওয়ার পরে এটাই তার প্রথম দার্জিলিঙ সফর।

সম্প্রতি দুই দিনাজপুর, মালদা, মুর্শিদাবাদেও প্রশাসনিক বৈঠক সেরে এসেছেন তিনি।অক্টোবর মাসেও উত্তরবঙ্গে সফরে গিয়েছিলেন মুখ্যমন্ত্রী। সে বার জলপাইগুড়ি ও আলিপুরদুয়ারে প্রশাসনিক বৈঠক করেছিলেন তিনি। কিন্তু মুখ্যমন্ত্রীর সফরসূচিতে কোন বারেই দার্জিলিঙ অন্তর্ভুক্ত হয়নি।

সে দিক থেকে মুখ্যমন্ত্রীর এই সফর তাৎপর্যপূর্ণ বলে মনে করা হচ্ছে।মুখ্যমন্ত্রীর বিস্তারিত সফরসূচী এখনও তৈরি হয়নি। তবে তাঁর দফতর সূত্রে খবর মেঘালয় থেকে ফিরে আগামী ২৭ শে ডিসেম্বর দার্জিলিঙ যাবেন মুখ্যমন্ত্রী।

প্রশাসনিক বিভিন্ন কার্যক্রমের পাশাপাশি তার বেশ কিছু রাজনৈতিক কর্মসূচি ও থাকতে পারে। পাহাড়ের বিভিন্ন রাজনৈতিক দলের সঙ্গে দীর্ঘ স্থায়ী শান্তি ও উন্নয়নের লক্ষ্যে বৈঠকে বসতে পারেন মুখ্যমন্ত্রী।

গোর্খাল্যান্ড আঞ্চলিক প্রশাসন- জি টি এ র নির্বাচন নিয়ে কোনও গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত গৃহীত হতে পারে মুখ্যমন্ত্রীর এই সফরকালে। দিন তিনেকের সফর শেষে ইংরেজি বর্ষবরণের আগেই মুখ্যমন্ত্রী কলকাতায় ফিরবেন বলে নবান্ন সূত্রে জানা গিয়েছে।