রবিবার, ২৩শে জানুয়ারি, ২০২২ খ্রিস্টাব্দ

নাগাল্যান্ডে জঙ্গি ভেবে নিরীহ গ্রামবাসীদের উপর গুলি, মৃত ১১

News Sundarban.com :
ডিসেম্বর ৬, ২০২১
news-image

নাগাল্যান্ড ইস্যুতে ক্রমশ পারদ চড়ছেই। ‘ভুল করে’ নিরাপত্তাবাহিনীর গুলি চালানো ও সেই গুলিতে ১১ জন নিরীহ গ্রামবাসীর মৃত্যুর ঘটনায় এবার জাতীয় নিরাপত্তা উপদেষ্টা অজিত দোভালকে ‘তলব’ করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।

ইতিমধ্যেই সংসদে পৌঁছে গিয়েছেন অজিত দোভাল। সূত্রের খবর, তিনি প্রধানমন্ত্রীর দফতরে রয়েছেন।

প্রসঙ্গত, শনিবার রাতে নাগাল্যান্ডের মন জেলায় ওটিং গ্রামে ভুলবশত জঙ্গি ভেবে নিরীহ গ্রামবাসীদের উপর গুলি চালায় নিরাপত্তাবাহিনী।

গুলিতে মৃত্যু হয় ১১ জন নিরীহ গ্রামবাসীর। এই ঘটনাকে ঘিরে তোলপাড় দেশ। ইতিমধ্যেই ঘটনার পুঙ্খানুপুঙ্খ তদন্তের নির্দেশ দিয়েছেন সে রাজ্যের মুখ্যমন্ত্রী নেইফু রিও। এই ঘটনায় বিবৃতি জারি করে ‘দুঃখপ্রকাশ’ করেছে আসাম রাইফেলস।

ওদিকে এই ঘটনায় সমবেদনা জানিয়ে যথোপযুক্ত তদন্তের আশ্বাস দিয়েছেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ।এই পরিস্থিতিতে আজ নাগাল্যান্ডে গুলি চলার ঘটনার আঁচ গিয়ে লেগেছে সংসদেও। লোকসভা  এবং রাজ্যসভায় মুলতুবি প্রস্তাব পেশ করেছে তৃণমূল এবং কংগ্রেস । দুই কক্ষেই আলাদা আলাদা করে আলোচনার দাবি জানিয়েছে বিরোধীরা।

এর পাশাপাশি, আজ নাগাল্যান্ড যাওয়ার কথা ছিল তৃণমূলের ৫ সদস্যের একটি প্রতিনিধি দলের। অসম থেকে যাওয়ার কথা ছিল। কিন্তু গাড়ি না মেলায় নাগাল্যান্ড যাওয়া হচ্ছে না তৃণমূল প্রতিনিধি দলের। কলকাতা বিমানবন্দর থেকেই ফিরে যাচ্ছেন তাঁরা। প্রসঙ্গত, অসমে জোরহাট বিমানবন্দরে ১৪৪ ধারা জারি রয়েছে।-zee24