রবিবার, ২৩শে জানুয়ারি, ২০২২ খ্রিস্টাব্দ

৭ কোটি ৩৫ লাখ ভারতীয় জাল টাকা বাজেয়াপ্ত করল ঢাকা মেট্রোপিটান পুলিস

News Sundarban.com :
নভেম্বর ২৭, ২০২১
news-image

জাল ভারতীয় টাকা ভারতে চালান করার মাথা যে পাকিস্তান তা ফের একবার প্রমাণ হল। এবার আর মালদহ, মুর্শিদাবাদ সীমান্ত নয়, জাল ভারতীয় টাকা উদ্ধার হল খোদ ঢাকায়। পাকিস্তান থেকে ওইসব জাল টাকা জলপথে বাংলাদেশে এনে তা ভারতে চালান করে দেওয়া হতো। বিশেষ অভিযান চালিয়ে এমনই ৭ কোটি ৩৫ লাখ জাল ভারতীয় টাকা বাজেয়াপ্ত করল ঢাকা মেট্রোপিটান পুলিস।

ঢাকা পুলিস সূত্রে খবর,পাকিস্তান থেকে কন্টেনারে চট্টগ্রাম বন্দরে আনা হতো ওই জাল নোট। তারপর তা সীমান্ত পার করে ভারতে ঢুকিয়ে দেওয়া হতো। ঢাকার গুলশান পুলিস বিশেষ অভিযান চালিয়ে ওই জাল নোট-সহ ফাতেমা আক্তার অপি ও সেখ আবু তালেব না ২ জনকে গ্রেফতার করেছে।শনিবার এক সাংবাদিক সম্মেলন করে গুলশান পুলিসের ডিসি মহম্মদ আসাদুজ্জামান জানিয়েছেন, এক মহিলা জাল নোট নিয়ে অপেক্ষা করছে এমন খবর পেয়ে শুক্রবার রাতে অভিযান চালানো হয় ঢাকার খিলক্ষেত ও ডেমরা এলাকায়।

সেখান থেকেই ওই ফাতেমা আক্তার অপিকে গ্রেফতার করা হয়। তার কাছ থেকে উদ্ধার করা হয় ৫০ হাজার টাকার ভারতীয় জাল নোট। তাকে জেরা করে জানা যায় তার বাড়িতে রয়েছে বিপুল ভারতীয় জাল টাকা। পরে পুলিস গিয়ে ওই ৭ কোটি ৩৪ লাখ ৫০ হাজার জাল ভারতীয় টাকা উদ্ধার করে।পুলিস আরও জানিয়েছে, গত ২৩ নভেম্বর ওই বিপুল টাকা ফাতেমার কাছে জমা রাখে আবু তালেব।

সুলতান ও সফি নামে দুই পাক নাগরিক ৯৫টি বস্তায় ওই বিপুল জাল টাকা মার্বেলের সঙ্গে এনিয়েছিল চট্টগ্রামে। তারপর ওই টাকা ঢাকায় আনা হয়। ওই টাকা জলের ট্যাঙ্কের নীচে লুকিয়ে রেখেছিল ফাতেমা। পুলিস আরও জানিছে, ফাতেমার স্বামী একজন পাক নাগরিক। তার মাধ্যমেই আসতো টাকা।-zee24