মঙ্গলবার, ১৬ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

‘মানিকে মাগে হিতে’ এবার ইংরেজিতে

News Sundarban.com :
নভেম্বর ৮, ২০২১
news-image

চলতি বছরের মে মাসে অনলাইনে ভাইরাল হয় সিংহলি গান ‘মানিকে মাগে হিতে’। অতি অল্প সময়েই শ্রীলঙ্কা থেকে সারা বিশ্বে ছড়িয়ে পড়ে এই গান। শ্রীলঙ্কার র‍্যাপ কুইন ইয়োহানি ডিলোকা ডি সিলভার গাওয়া সেই গান এবার ইংরেজিতে গাইলেন ওলন্দাজ গায়িকা এমা হিস্টার্স। ২৯ অক্টোবর নিজের ইউটিউব চ্যানেলে গানটি প্রকাশ করেন তিনি। এমার জন্ম নেদারল্যান্ডসে।

২৫ বছর বয়সী এই তরুণী নানা দেশের ও ভাষার জনপ্রিয় গানগুলো কাভার করে নিজের ইউটিউব চ্যানেলে প্রকাশ করেন। সুর ও তাল ঠিক রেখে নিজের মতো করে ‘মানিকে মাগে হিতে’ গানটি সাজিয়েছেন এমা। ১০ দিনে গানটি দেখা হয়েছে ৭ লাখ ৮৫ হাজারের বেশি বার।

শ্রোতারা ইংরেজি ভাষ্যটিরও ভীষণ প্রশংসাও করছেন। গানের মন্তব্যের ঘরে অনেককে সিংহলি ভাষায় মন্তব্য করতে দেখা গেছে।‘মানিকে মাগে হিতে’র মূল গানটি মুক্তি পেয়েছিল ২০২০ সালের ৩১ জুলাই। চলতি বছর নতুন করে গানটি গান ইয়োহানি। এরপর বিশ্বের নানা প্রান্তের সংগীতপ্রেমীরা গানটি গাইতে শুরু করেন।

অনলাইনে ছড়িয়ে পড়ে গানটির নানা সংস্করণ। যত দিন যাচ্ছে, ততই বাড়ছে গানটির জনপ্রিয়তা। এ পর্যন্ত গানটি ১৫ কোটিবার শোনা হয়েছে। এই গানের সূত্রে ইতিমধ্যে ভারতীয় সিনেমা ‘সিদ্দত’-এ গান করার সুযোগ পেয়েছেন ইয়োহানি। করেছেন কনসার্টও। বলিউড তারকা সালমান খানের শো ‘বিগ বস’-এও অতিথি হিসেবে হাজির হয়েছিলেন ইয়োহানি।