বৃহস্পতিবার, ৯ই ডিসেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ

সকালে একটু হাঁটাচলা ও সূর্যের আলো গায়ে লাগালে আগামী দিনগুলো সুস্থ থাকতে পারেন

News Sundarban.com :
অক্টোবর ১৮, ২০২১
news-image

-পরবর্তী অংশ

কোন মেশিন বা কোনো ওষুধ বা কোন মালিশ, গাছগাছারী কিছুই নাই শুধু শারীরিক কসরতের দ্বারা রোগ নিরাময় করা যায়। তার প্রকৃষ্ট উদাহরণ দিয়েছেন এই ড: লাজপত রায় মেহেরা রিসার্চ অ্যান্ড ট্রেনিং ইনস্টিটিউট।

নিউরো থেরাপি বিশেষজ্ঞ পীতাম্বর চক্রবর্তী বলেন, ওষুধ না খেয়েও সুস্থ সবল থাকা যায়। শুধু সকালে একটু হাঁটাচলা করলে ও সূর্যের আলো গায়ে লাগালে আগামী দিনগুলো সুস্থভাবে থাকতে পারেন।

এমন কতগুলো থেরাপি রয়েছেন যেগুলো মানুষের খুবই কার্যকারী।

Pancreas:// এটি সিস্ট বা টিউমার এর ক্ষেত্রে বিশেষ উপকারী।

WD:// white discharge এটি মহিলাদের ঋতু জনিত কোন সমস্যার ক্ষেত্রে বিশেষভাবে নেওয়া হয়।

Gall-bladder:// এটি পাচনতন্ত্রের যেকোনো সমস্যা দূর করতে পারে। দীর্ঘদিন ধরে মানুষ খাচ্ছে  কিন্তু খিদে পায় না, বা তার হজমের সমস্যা রয়েছে। এই রকম সমস্যা থাকলে এই থেরাপি নেওয়া যেতে পারে। আবার দেখা গেছে অনেকের খাওয়ার পর ঢেকুর তুলে এই রকম সমস্যাতে এই থেরাপি বিশেষ কার্যকরী।

এখনকার অনেক বাচ্চা হঠাৎ হঠাৎ করে রেগে যাচ্ছে, কোন কিছু ছুড়ে ফেলে দিচ্ছে ভেঙ্গে দিচ্ছে, চিৎকার করে উঠছে। দেখা গিয়েছে প্রায় এইসব বাচ্চাদের মধ্যে গল ব্লাডারের সমস্যা রয়েছে। আমরা যদি এই গলব্লাডারকে স্টিমুলেট করি, তাহলে এই হাইপার একটি বাচ্চাকে সাধারণ জীবনে ফিরিয়ে আনা সম্ভব।

Necklace:// এটি ঘাড়ের পেছনে দেওয়া হয় । এই ট্রিটমেন্ট যাদের সারভাইক্যাল স্পন্ডালাইসিস রয়েছে (C1-C7) তাদের ক্ষেত্রে এটি খুব গ্রহণযোগ্য। মাথায় কোন জায়গায় পক্ষাঘাত হলে যদি রক্ত জমে যায়, এইরূপ রক্ত জমে যাওয়ার লটকে ছাড়াবার ক্ষমতা রাখে এই Necklace পয়েন্ট। এছাড়া প্যারালাইসিস রোগীদের ক্ষেত্রেও ভালো কাজ হয়েছে।

Arrow/ADR:// অ্যাড্রিনালিন গ্ল্যান্ড আমাদের শরীরের পেছনে রয়েছে।
নিউরো থেরাপি আমাদের শরীরের সমস্ত গ্ল্যান্ড এর উপর কাজ করে। যেমন অর্গান গুলোর উপরও কাজ করে তেমনই গ্ল্যান্ডের ওপরও কাজ করে।
অ্যাড্রিনালিন কটেজ এতে কিন্তু আমাদের ADR কাজ করে।
ADR পয়েন্টে দেখা গেছে, আমাদের শরীরে যদি সোডিয়াম কম থাকে, সোডিয়াম মানে আমরা জানি লবণ। এই ADR কে স্টিমুলেট করে আমরা কিন্তু সোডিয়ামকে ঠিক জায়গায় ফিরিয়ে আনতে পারি।

CNNS:// আমাদের নাড়ি চিকিৎসা বা নাভি চিকিৎসা বলি। এই নাভিতে আমাদের 72 হাজার নার্ভের সমষ্টি এসে জড়ো হয়েছে। ফলে নাভীকে যদি আমরা ঠিক রাখতে পারি তাহলে আমাদের কোনো অসুখ আক্রমণ করতে পারবে না। নাভি ঠিক থাকলে আমাদের শরীরে ক্যান্সার, কিডনি বিকল হয়ে যাওয়া, এমনকি হার্টের সমস্যার মত বড় বড় অসুখ আমাদের শরীরে আসতে বা বাসা বাঁধতে পারবে না।

LIV°/MU°:// এটি মূলত কিডনির সমস্যায় যারা ভুগছেন তাদের ক্ষেত্রে এটি বিশেষ কার্যকরী। এটি আমাদের কাঁধে ও পায়ে দেওয়া হয় বাঁদিকে কাঁধের লাইভ জিরো এবং ডান দিকে কাঁধের এম ইউ জিরো দেওয়া হয়।

পীতাম্বর চক্রবর্তী //+91 90517 24489