বৃহস্পতিবার, ৯ই ডিসেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ

গোসাবা বিধানসভা উপনির্বাচনে ১ লক্ষেরও বেশি ভোটে জয়ী হবে সুব্রত : সওকত মোল্লা

News Sundarban.com :
অক্টোবর ১৮, ২০২১
news-image

বিশ্লেষণ মজুমদার, ক্যানিং – গোসাবা বিধানসভা কেন্দ্রে উপনির্বাচনে ১ লক্ষের ও বেশি ভোটের ব্যবধানে জিতবে তৃণমূল কংগ্রেসের প্রার্থী সুব্রত মন্ডল।রবিবার বিকালে এক নির্বাচনী জনসভায় এমন মন্তব্য করেন ক্যানিং পূর্বের বিধায়ক সওকত মোল্লা।এদিন গোসাবা বিধানসভা কেন্দ্রের মসজিদবাটী কালীমন্দির মাঠে মসজিদবাটী অঞ্চল তৃণমূল কংগ্রেসের ডাকে ১২৭ গোসাবা তফশিলি বিধানসভা কেন্দ্রের উপ নির্বাচনে তৃণমূল কংগ্রেসের প্রার্থী সুব্রত মন্ডলের সমর্থনে এক বিশাল জনসভার হয়।

প্রকাশ্য জনসভায় উপস্থিত ছিলেন রাজ্যের বস্ত্র মন্ত্রী শ্রীকান্ত মাহাতো,সুন্দরবন বিষয়ক মন্ত্রী বঙ্কিম চন্দ্র হাজরা,কুলপির বিধায়ক যোগরঞ্জন হালদার, বাসন্তীর বিধায়ক শ্যামল মন্ডল,কাকদ্বীপের বিধায়ক মন্টুরাম পাখিরা,মন্দিরবাজার কেন্দ্রের বিধায়ক জয়দেব হালদার,ক্যানিং পূর্ব কেন্দ্রের বিধায়ক সওকাত মোল্লা সহ অন্যান্যরা।এদিনের জনসভায় ক্যানিং পূর্ব কেন্দ্রের বিধায়ক সওকাত মোল্লা বলেন গোসাবা তফশিলি বিধানসভা কেন্দ্রের তৃণমূল কংগ্রেসের প্রার্থী সুব্রত মন্ডল এক লক্ষ ভোটে জয় লাভ করবে বলে আমি আশাবাদী।রাজ্যের মুখ্যমন্ত্রী উদ্যোগে রাজ্য জুড়ে যে উন্নয়নমূলক কর্মযজ্ঞ শুরু হয়েছে,সেই উন্নয়ন কে সামনে রাখে এই জয় শুধু সময়ের অপেক্ষায়।

তিনি আরও বলেন কেন্দ্রের বিজেপির সরকার ব্যর্থতায় দিনের পর দিন দ্রব্য মূল্যের বৃদ্ধির পাচ্ছে।পেট্রোপন্য,রান্নার গ্যাসের দাম ধারাবাহিক ভাবেই বেড়ে চলেছে।ফলে গোসাবার মানুষ উন্নয়ন কে আশীর্বাদ করবেন এটা নিশ্চিত। রাজ্যের সুন্দরবন বিষয়ক মন্ত্রী বঙ্কিম চন্দ্র হাজরা বলেন গোসাবার গদখালি গোসাবা সংযোগকারী বিদ্যানদীর উপর ব্রীজ তৈরি করার কাজ থমকে রয়েছে।পরিবেশ দফতর ছাড়পত্র দিলেই এই ব্রীজের কাজ খুব শীঘ্রই শুরু হবে।

বিজেপি একটি সাম্প্রদায়িক দল,এই দলকে একটিও ভোট দেবেন না।আপনারা উন্নয়ন কে আশীর্বাদ করবেন।গোসাবা কেন্দ্রের তৃণমূল কংগ্রেসের প্রার্থী সুব্রত মন্ডল আপনাদের ভূমি পুত্র,আপনাদের ঘরের ছেলে।বাসন্তী কেন্দ্রের বিধায়ক শ্যামল মন্ডল বলেন গোসাবা মানুষের আশীর্বাদে গোসাবা কেন্দ্রের তৃণমূলের প্রার্থী এক লক্ষ ভোটে জয় লাভ করবে বলে আমিও আশাবাদী।ঝড় বৃষ্টির মধ্যে রাজনৈতিক জনসভায় যে ভাবে সাধারণ মানুষের ঢল নেমেছে তা জয়ের জন্য শুধু অপেক্ষা মাত্র।রাজ্যের মন্ত্রী শ্রীকান্ত মাহাতো বলেন এই উপ নির্বাচনে তৃণমূল কংগ্রেসের প্রার্থীকে জয়ী করুন। আগামী ২৪ সালে দেশের পথ দেখাবে রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।এই বিজেপি সরকার কৃষক বিরোধী,শ্রমিক বিরোধী।কেন্দ্রে একটা কোম্পানির সরকার চলছে।এদিকে আগামী ৩০ অক্টোবর এই কেন্দ্রের উপ নির্বাচনে ভোট গ্রহণ।এবারে এই কেন্দ্রের বিজেপির প্রার্থী পলাশ রানা,আর এস পির প্রার্থী অনিল চন্দ্র মন্ডল।

উল্লেখ্য গত বিধানসভা নির্বাচনে তৃণমূল কংগ্রেস প্রার্থী জয়ন্ত নস্কর ২৩৭০৯ ভোটের ব্যবধানে বিজেপি প্রার্থী চিত্ত ওরফে বরুণ প্রামাণিক কে পরাজিত করে বিধায়ক নির্বাচিত হয়েছিলেন। পরে গত ১৯ জুন তিনি প্রয়াত হওয়ায় গোসাবা কেন্দ্রে উপনির্বাচন জরুরী হয়ে পড়ে।