বৃহস্পতিবার, ৯ই ডিসেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ

উপনির্বাচনে থাকবে 27 কোম্পানি কেন্দ্রীয় বাহিনী

News Sundarban.com :
অক্টোবর ১৮, ২০২১
news-image

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: আগামী 30 অক্টোবর পশ্চিমবঙ্গের চারটি বিধানসভা কেন্দ্রের উপনির্বাচন। আর সেই উপনির্বাচনে থাকবে 27 কোম্পানি কেন্দ্রীয় বাহিনী চারটি বিধানসভা কেন্দ্র হল দিনহাটা শান্তিপুর খরদা এবং গোসাবা।

উপ নির্বাচনে ইভিএম এবং ভিভিপাট থাকবে সচিত্র পরিচয় পত্র নিয়ে বুথে যেতে হবে সেখানকার ভোটারদের। নির্বাচন কমিশন ইতিমধ্যেই সেইসব বিধানসভা কেন্দ্র গুলিতে ভোটগ্রহণের সব রকমের প্রস্তুতি সেরে নিয়েছেন কমিশনের বিধি অনুসারে 50% বুথ থেকে ওয়েব কাস্টিং করা হবে।

সকাল সাতটা থেকে শুরু হবে ভোটগ্রহণ চলবে সন্ধে সাড়ে ছটা পর্যন্ত সমস্ত বুথে যাতে বিদ্যুৎ পরিষেবা এবং কোভিদ বিধি অনুসারে ভোটগ্রহণ করা হয় তা দেখে নেওয়া হবে। উল্লেখ্য 27 কোম্পানি কেন্দ্রীয় বাহিনীর মধ্যে আট কম্পানি থাকবে সিআরপিএফ জাওয়ান ন কোম্পানি থাকবে বিএসএফের জওয়ানরা এসএসবি থাকবে 5 কোম্পানি এবং সিআইএসএফ থাকবে 5 কোম্পানি।

এলাকার ভোটারদের মনোবল বাড়াতে রোডমার্চ করবে কেন্দ্রীয় বাহিনী একইসঙ্গে প্রত্যেকটি বিধানসভা কেন্দ্রের ভোটগ্রহণ কেন্দ্রের কুইক রেসপন্স টিম মাইক্রো অবজারভার নিয়োগ করা হবে একই সঙ্গে ত্রিস্তরীয় নিরাপত্তাব্যবস্থাও নির্বাচন কমিশন।