বৃহস্পতিবার, ৯ই ডিসেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ

উপনির্বাচন আসন্ন, শুরু হল রুটমার্চ

News Sundarban.com :
অক্টোবর ১৭, ২০২১
news-image

বিশ্লেষণ মজুমদার, ক্যানিং — আসন্ন উপনির্বাচন ঘিরে উত্তপ্তের পারদ চড়তে শুরু করেছে গোসাবা ব্লকে।আগামী ৩০ অক্টোবর এই বিধানসভা কেন্দ্রের ভোট গ্রহণ অনুষ্ঠান পর্ব হবে।আর সেই কারণে এলাকার ভোটারদের যাতে করে কোন রাজনৈতিক দল প্রভাবিত করতে না পারে কিংবা সাধারণ ভোটাররা যাতে করে নির্ভয়ে তাদের সাংবিধানিক ভোটাধিকার প্রয়োগ করতে পারে তার জন্য রবিবার সকাল থেকে গোসাবা ব্লকের বিভিন্ন প্রান্তে শুরু হল রুটমার্চ।

উল্লেখ্য ২০২১ বিধানসভা নির্বাচনের পর ১২৭ গোসাবা বিধানসভা কেন্দ্রের নির্বাচিত বিধায়ক জয়ন্ত নস্কর ১৯ জুন প্রয়াত হন।আসন টি বিধায়ক শূণ্য হয়ে পড়ে।আর সেই কারণেই এই বিধানসভা কেন্দ্রে উপনির্বাচন জরুরী হয়ে পড়ে। আগামী ৩০ অক্টোবর ভোট গ্রহণ হবে।

গণনা হবে ১ নভেম্বর।নির্বাচন ঘোষণা হতেই সমস্ত রাজনৈতিক দল নির্বাচনের ময়দানে কৌশলগত ভাবে তাদের প্রচার পর্ব চালিয়ে যাচ্ছেন। এই বিধানসভা কেন্দ্রে তৃণমূল কংগ্রেসের প্রার্থী হয়েছেন একদা রাষ্ট্রপতি পুরষ্কার প্রাপ্ত বালি ১ পঞ্চায়েত প্রধান সুব্রত মন্ডল,বাম (আরএসপি)দলের প্রার্থী হয়েছেন অনিল চন্দ্র মন্ডল। অন্যদিকে প্রধান প্রতিপক্ষ রাজ্যের বিরোধী দল বিজেপি রায়দিঘীর বাসিন্দা পলাশ রাণা কে প্রার্থী করেছে।

যদিও সমস্ত রাজনৈতিক দলের প্রার্থীদের দাবী তাঁরা নিজের জয়ের ব্যাপার ১০০ ভাগ নিশ্চিত বলে তাঁদের দাবী।