শুক্রবার, ২২শে অক্টোবর, ২০২১ খ্রিস্টাব্দ

সুন্দরবনের জঙ্গলে বাঘের সঙ্গে লড়াই, জখম অবস্থায় উদ্ধার মৎস্যজীবী

News Sundarban.com :
অক্টোবর ৩, ২০২১
news-image

বিশ্লেষণ মজুমদার, ক্যানিং – সুন্দরবন জঙ্গলে মাছ কাঁকড়া ধরতে গিয়ে বাঘের আক্রমণে গুরুতর জখম হলেন এক মৎস্যজীবী। জখম মৎস্যজীবীর নাম গৌর মিস্ত্রী।বর্তমানে গুরুতর জখম অবস্থায় ওই মৎস্যজীবী গোসাবা ব্লক গ্রামী হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন। সুথানীয় ও বনদফতর সুত্রের খবর জখম মৎস্যজীবীর বাড়ি গোসাবা থানার এমিলিবাড়ি এলাকায়। শনিবার সকালে চারজনের একটি মৎস্যজীবী দল ঝিলার জঙ্গলে যায় কাঁকড়া ধরতে।সবে মাত্র নদীখাড়িতে কাঁকড়া ধরার জন্য সুদ ফেলছিলেন। সেই সময় জঙ্গলের মধ্যে একটি বাঘ মৎস্যজীবীদের উপর টার্গেট করে।

মৎস্যজীবীরা আপনমনে কাঁকড়া ধরার কাজ করছিলেন। জঙ্গলের দিকেকোন নজর ছিলনা। আচমকা সুযোগ বুঝে বাঘ টি জঙ্গল থেকে বেরিয়ে এসে গৌর মিস্ত্রীর উপর ঝাঁপিয়ে পড়ে।সঙ্গীসাথীরা মুহূর্তে লাঠি কাঁকড়া ধরার শিক নিয়ে বাঘের উপর ঝাঁপিয়ে পড়ে সঙ্গী কে ছাড়ানোর জন্য লড়াই শুরু করে। বাঘ তার শিকার ছেড়ে যেতে নারাজ। দীর্ঘক্ষণ চলে বাঘে মানুষের লড়াই।

পরিস্থিতি বেগতিক বুঝে রণে ভঙ্গদেয় বাঘ। শিকার ছেড়ে গভীর জঙ্গলে পালিয়ে যায়।ততক্ষণে বাঘের আক্রমণে ওই মৎস্যজীবীর ঘাড়ে ও পিঠে থেকে রক্তক্ষরণ হতে থাকে।বাঘ নখের দাগ বসিয়ে দেওয়া ওই মৎস্যজীবীর দেহে তৈরি হয় গভীর ক্ষত।

সঙ্গীদের সহযোগিতায় কোনক্রমে রক্ষা পান ওই মৎস্যজীবী। এরপর তাকে উদ্ধার করে নিয়ে আসা হয় গোসাবা হাসপাতালে। শরীরে বেশকিছু সেলাই পড়েছে। আপাতত ওই মৎস্যজীবী স্থিতিশীল অবস্থায় গোসাবা হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন।