শনিবার, ২১শে মে, ২০২২ খ্রিস্টাব্দ

আগামী 12 ঘন্টায় নিম্নচাপটি আরো শক্তি বাড়াবে, মৎস্যজীবীদের সমুদ্রে যেতে বারণ

News Sundarban.com :
সেপ্টেম্বর ২৫, ২০২১
news-image

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: আলিপুর আবহাওয়া দপ্তরের আধিকারিক সঞ্জীব বন্দ্যোপাধ্যায় বললেন, সুস্পষ্ট নিম্নচাপ পূর্ব-মধ্য বঙ্গোপসাগরের উপরে, সেটি আরো শক্তিশালী হয়ে একই জায়গায় অবস্থান করছে। এটি ধীরে ধীরে উত্তর-পশ্চিম দিকে অগ্রসর হবে।

আগামী 12 ঘন্টায় নিম্নচাপটি আরো শক্তি বাড়াবে, ধীরে ধীরে উড়িষ্যা উপকূলের দিকে যাবে। পাশাপাশি আরেকটি ঘূর্ণাবর্ত 26 তারিখ পূর্ব মধ্য বঙ্গোপসাগরে তৈরি হবে এবং এটার অভিমুখ উত্তর বঙ্গোপসাগরের দিকে থাকবে এর ফলে 26 ও 27 তারিখ দক্ষিণবঙ্গের সব জায়গাতেই হালকা বৃষ্টি হবে। 28 তারিখ বৃষ্টির পরিমাণ বাড়বে এবং সব জেলাতেই বৃষ্টি হবে।

সতর্কতাঃ 26 তারিখ শুধুমাত্র পূর্ব মেদিনীপুরের ভারী বৃষ্টি হবে, বাকি জেলাতে হালকা বৃষ্টি থাকবে। 27 তারিখ দুই মেদিনীপুর ও দক্ষিণ 24 পরগনায় ভারী বৃষ্টি হবে। 28 তারিখ দুই মেদিনীপুর, দুই 24 পরগনা, হাওড়া, হুগলি, কলকাতা, বাঁকুড়া, পুরুলিয়া, ঝারগ্রামে ভারী বৃষ্টি হবে।

নিম্নচাপটি যেহেতু সমুদ্রের উপরে রয়েছে তাই 25 তারিখ থেকে মৎস্যজীবীদের সমুদ্রে যেতে বারণ করা হয়েছে। 28 তারিখ দক্ষিণবঙ্গের নদী গুলোতে জলের পরিমান অনেকটাই বাড়বে। নিচু জায়গাগুলোতে কিন্তু আবারও জল জমার একটা সম্ভাবনা থাকছে।