শুক্রবার, ১৭ই সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ

এবার বীরভূমের জমা পড়ল তৃতীয় চার্জশিট

News Sundarban.com :
সেপ্টেম্বর ১০, ২০২১
news-image

ভোট পরবর্তী হিংসা মামলায় এবার তৃতীয় চার্জশিট পেশ করল সিবিআই। জুন মাসে, বীরভূমের কাঁকড়তলায় খুন হন বিজেপির বুথ সভাপতি মিঠুন বাগদি।

সেই ঘটনায় চার্জশিট জমা পড়ল দুবরাজপুর আদালতে। হাইকোর্টের নির্দেশে তদন্ত চলছে জোরকদমে। রাজ্যের বিভিন্ন প্রান্তে ৩৪ FIR দায়ের করা হয়েছে এখনও পর্যন্ত। নদিয়ার চাপড়ায় বিজেপি কর্মী খুনে ৪ জনকে  গ্রেফতার করেছে সিবিআই। চলতি মাসের গোড়ার দিকে বীরভূমে ভোট পরবর্তী হিংসা মামলায় প্রথম সাপ্লিমেন্টারি চার্জশিট পেশ করে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা।কোন ঘটনায় এই চার্জশিট? ১৪ মে  বীরভূমের নলহাটির মথুরাপুরে এক বিজেপি কর্মী রক্তাক্ত দেহ পড়ে থাকতে দেখেন স্থানীয় বাসিন্দারা। মৃতের নাম মনোজ জয়সোয়াল। তাঁকে পিটিয়ে মেরে ফেলার অভিযোগ উঠেছে।

স্রেফ ২ অভিযুক্তকে গ্রেফতার করাই নয়, ইতিমধ্যেই চার্জশিটও জমা দিয়েছে পুলিস। তাহলে? হাইকোর্টের নির্দেশে ভোট পরবর্তী হিংসার মামলায় খুন, ধর্ষণের মতো গুরুতর অভিযোগের তদন্তে নেমেছেন সিবিআই আধিকারিকরা। নলহাটিতে বিজেপি কর্মী খুনে ফের নতুন করে মামলা রুজু করে সাপ্লিমেন্টারি চার্জশিট পেশ করা হল।

গত শুক্রবার ব্যারাকপুর আদালতে বিজেপি কর্মী জয়প্রকাশ যাদব খুনের ৫ জনের বিরুদ্ধে চার্জশিট দিয়েছে সিবিআই। সেটি ছিল ভোট পরবর্তী হিংসা মামলায় দ্বিতীয় চার্জশিট। এবার বীরভূমের জমা পড়ল তৃতীয় চার্জশিট।-zee24