শুক্রবার, ১৭ই সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ

ক্যানিং ষ্টেশনের জিআরপিপি ফাঁড়িকে উন্নিত করে তদন্ত কেন্দ্রে রুপান্তিত হল

News Sundarban.com :
আগস্ট ২৫, ২০২১
news-image

বিশ্লেষণ মজুমদার,ক্যানিং – ছিল পুলিশ ফাঁড়ি। উন্নিত হয়ে তদন্ত কেন্দ্রে রুপান্তরিত হল। শিয়ালদহ দক্ষিণ শাখার ক্যানিং ষ্টেশন। মূলত এই ক্যানিং ষ্টেশন বিশ্ব মানচিত্রে সুন্দরবনের প্রবেশদ্বার নামে পরিচিত। প্রতিনিয়ত এই ষ্টেশন দিয়েই লক্ষ লক্ষ সাধারণ রেলযাত্রীরা কলকাতা সহ বিভিন্ন স্থানে যাতায়াত করেন। ক্যানিং ষ্টেশনে কোন রেলযাত্রী সমস্যায় পড়লে তাঁকে অভিযোগ জানাতে সোনারপুর পর্যন্ত দৌড়ঝাঁপ শুরু করতে হতো।

পাশাপাশি ক্যানিং ষ্টেশনে কোন মহিলা পুলিশ কর্মী না থাকায় চরম ভোগান্তী শিকার হতে হচ্ছিল। বুধবার সকাল থেকে আর কোন অসুবিধা রইলো না।

ক্যানিং জিআরপিপি ফাঁড়ি কে উন্নিত করে ক্যানিং রেলওয়ে পুলিশ ইনভেষ্টিগেশান সেন্টারে রুপান্তরিত করা হয়। ফলে এবার থেকে সাধারণ রেলযাত্রীরা ক্যানিংয়েই অভাব অভিযোগ জানাতে পারবেন।এই ইনভেষ্টিগেশান সেন্টারে অফিসার সহ পর্যাপ্ত পিরমাণ পুলিশ কর্মী ও মহিলা পুলিশ থাকবেন।

বুধবার সকালে ক্যানিং রেলওয়ে ষ্টেশনের এই ইনভেষ্টিগেশান সেন্টারের আনুষ্ঠানিক উদ্ধোধন করেন ডিএসপি সামসুজ্জামান। উপস্থিত ছিলেন ক্যানিং পশ্চিম বিধানসভা কেন্দ্রে বিধায়ক পরেশরাম দাস, জেলাপরিষদ সদস্য তপন সাহা,মাতলা ২ পঞ্চায়েত প্রধান উত্তম দাস,ক্যানিং থানার আইসি আতিবুর রহমান, সোনারপুর জিআরপি’র ওসি হৃকবেদ সাহা, বারুইপুর জিআরপি’র ওসি অর্ণব দত্ত, বালিগঞ্জ জিআরপির ওসি বিদ্যুৎ সাঁফুই সহ আরপিএফ এর আধিকারীকগণ।