শুক্রবার, ১৭ই সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ

কোভিড এর তৃতীয় ঢেউ আটকাতে মরিয়া গোসাবা ব্লক প্রশাসন, তিন দিন বন্ধ থাকবে বাজার

News Sundarban.com :
আগস্ট ২৩, ২০২১
news-image

নিজস্ব প্রতিনিধি, ক্যানিং – একে একে করে দুবার কোভিড তার ভয়াবহতার রুপ দেখিয়েছে দেশের অন্যান্য প্রান্তের ন্যায় প্রত্যন্ত সুন্দরবনের গোসাবা ব্লকে।প্রচুর মানুষ আক্রান্ত হয়ে মারাও গিয়েছে।আবার ঝড়ের গতিতে আসছে তৃতীয় ঢেউ। সেই তৃতীয় ঢেউ আছড়ে পড়ার আগেই অতি সতর্কতা অবলম্বন করে সচেতনতার প্রচার শুরু করলো গোসাবা ব্লক প্রশাসন।সোমবার সকাল থেকে বিভিন্ন খেয়াঘাট ,বাজার এলাকায় কোভিডের তৃতীয় ঢেউ সম্পর্কে আগাম সচেতনতা করতে মাইক হাতে প্রচার করতে দেখা গেল ক্যানিং মহকুমা পুলিশ আধিকারী গোবিন্দ শিকদার কে।

আবার কোথাও গোসাবার বিডিও সৌরভ মিত্র মাইক হাতে নিয়ে সচেতনতার প্রচার করছেন।এমন সচেতনতার প্রচার সোমবার সকাল থেকে বিকাল পর্যন্ত চললো গোসাবা ব্লকের বিভিন্ন প্রান্তে।পাশাপাশি কোভিডের তৃতীয় ঢেউ আটকাতে গোসাবা ব্লকের গোসাবা বাজার,বালি,বেলতলি, সাতজেলিয়া,ছোট মোল্ল্যাখালি,আমতলি এই ছয় টি বাজার আগামী ২৪,২৫,২৬ আগষ্ট সম্পূর্ণ ভাবে বন্ধ রাখার সিদ্ধান্ত নেওয়া হয়েছে প্রশাসনিক ভাবে। সেই সিদ্ধান্তের কথা এদিন মাইকিং করে জানিয়ে দেওয়া হয়। তাছাড়া বাড়ির বাইরে বের হলেই মাস্ক বাধ্যতামূলক এবং কোভিড সতর্কতার জন্য দুরত্ব বিধি মেনে চলতে হবে সাধারণ কে।

বাজার বন্ধের পাশাপাশি খেয়া পারাপারের ক্ষেত্রেও কোভিড বিধি নিয়ন্ত্রণ করা হবে প্রশাসনের তরফে।এছাড়াও গোসাবা ব্লকে রহিরাগত লোকজন প্রবেশ করতে চাইলে তাদের গতিবিধি নজরদারী করার পাশাপাশি তাদের কে কোভিড পরীক্ষা করে প্রবেশ করতে দেওয়া হবে।

উল্লেখ্য ১৬ টি গ্রাম পঞ্চায়েত নিয়ে গঠিত গোসাবা ব্লক।স্বাস্থ্য দফতরের হিসাব অনুযায়ী ২২ আগষ্ট পর্যন্ত গোসাবা দ্বীপের বিভিন্ন এলাকায় কোভিড আক্রান্তের সংখ্যা ২৫। যাতে করে আক্রান্তের সংখ্যা কোন ভাবে না বাড়ে তার জন্য তৃতীয় ঢেউয়ের আগে প্রশাসনের এমন কড়া মনোভাব বলে ধারণা সাধারণ মানুষের।