রবিবার, ২৬শে সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ

সিবিএসই দ্বাদশ শ্রেণির পরীক্ষা বাতিলের কথা ঘোষণা করলেন প্রধানমন্ত্রী

News Sundarban.com :
জুন ১, ২০২১
news-image

সিবিএসই দ্বাদশ শ্রেণির পরীক্ষা বাতিলের কথা ঘোষণা করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী (PM Narendra Modi)। ছাত্রদের স্বার্থেই নরেন্দ্র মোদী পরীক্ষা বাতিলের সিদ্ধান্ত নিয়েছেন বলে জানিয়েছে প্রধানমন্ত্রীর দফতর (PMO)। প্রধানমন্ত্রী টুইট করেছেন, ভবিষ্যৎ প্রজন্মের স্বাস্থ্যের সুরক্ষায় এই সিদ্ধান্ত।

শিক্ষামন্ত্রী রমেশ পোখরিয়াল অসুস্থ। তাই সিবিএসই দ্বাদশ শ্রেণির পরীক্ষা নিয়ে  বৈঠকে বসেছিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। প্রধানমন্ত্রীর সচিবালয় থেকে বিবৃতিতে জানান হয়েছে, কোভিড পরিস্থিতিতে বিভিন্ন পক্ষের মতামত নেওয়া হয়েছে। চলতি বছর দ্বাদশ শ্রেণির পরীক্ষা না নেওয়ার সিদ্ধান্ত হয়েছে। নির্দিষ্ট পদ্ধতিতে সময়ের মধ্যে রেজাল্ট প্রকাশিত হবে।  বৈঠকে প্রধানমন্ত্রী জানান, দেশে কোভিড পরিস্থিতিতে অনেক রাজ্যে লকডাউন চলছে। স্বাভাবিকভাবে উদ্বেগে রয়েছেন পড়ুয়া, অভিভাবক ও শিক্ষকরা। এই পরিস্থিতিতে ছাত্রছাত্রীদের পরীক্ষা দিতে বাধ্য করা উচিত নয়।

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী টুইট করেন, সিবিএসই পরীক্ষা বাতিলের সিদ্ধান্ত নিয়েছে ভারত সরকার। অনেক আলোচনার পর আমার পড়ুয়া-বান্ধব সিদ্ধান্ত নিয়েছি। এতে দেশের ভবিষ্যৎ প্রজন্মের স্বাস্থ্য় সুরক্ষিত থাকবে।”-zee24