বুধবার, ১৬ই জুন, ২০২১ খ্রিস্টাব্দ

নামখানা ব্লকে ক্ষতিগ্রস্ত মানুষদের পাশে Smile for all

News Sundarban.com :
মে ৩০, ২০২১
news-image

নিজস্ব প্রতিনিধি: প্রত্যন্ত সুন্দরবনের নামখানা ব্লকের পাতি বুনিয়াতে ত্রাণ পেল ৩০টি পরিবার।

‘Smile for all’ এর কর্ণধার ভুনেশ শর্মা -এর ব্যবস্থাপনায় সুপার সাইক্লোন ইয়াস ঝরে ক্ষতিগ্রস্ত মানুষদের হাতে ত্রাণ তুলে দিলেন উত্তর শিবরামপুরের কিছু যুবক।

সোশ্যাল ডিসটেন্স বজায় রেখে এবং মাক্স ব্যবহার করে এই ত্রাণকার্য অনুষ্ঠান চলে।

এদিন তাঁরা বিস্কুট, মুড়ি, চিড়ে, বাতাসা সামগ্রী তুলে দেন ক্ষতিগ্রস্তদের হাতে। যার ফলে ত্রাণ পেয়ে খুশি ক্ষতিগ্রস্তরা। নামখানা ব্লকের গ্রাম গুলিতে ঘূর্ণিঝড় ইয়াসের দাপটে বহু ঘরবাড়ির ক্ষতি হয়। কিছু গাছপালা ভেঙে পড়ে । ক্ষতিগ্রস্ত হয় বিদ্যুৎতের খুঁটি, ছিঁড়ে যায় বিদ্যুতের তার। এমনকি নদীবাঁধ ভেঙে নদীর নোনাজল ঢুকে পড়ে এলাকায়। ফলে ক্ষতি হয় বিঘের পর বিঘে চাষের জমি। ক্ষতি হয় মিষ্টি জলের পুকুরে মাছ চাষ এবং কাঁকড়া চাষের পুকুর গুলি।

কপালে হাত কৃষক থেকে শুরু করে মৎস্যজীবী ও খেটে খাওয়া মানুষগুলির। একদিকে সারা বিশ্ব জুড়ে করোনা ভাইরাস থাবা বসিয়েছে। ভারতে দিনের পর দিন করোনা ভাইরাসের আক্রান্তের সংখ্যা বেড়েই চলছে। ফলে বহু মানুষজন কাজ হারিয়ে বাড়িতে বসে রয়েছেন। তারপর এই ঘূর্ণিঝড় ইয়াসের তান্ডবে ধ্বংস স্তূপে পরিণত হয়েছে সুন্দরবনের বিভিন্ন অঞ্চলগুলি। আর এমন ভয়ানক পরিস্থিতিতে ত্রাণ নিয়ে এগিয়ে এলেন ‘Smile for all’।

এই বিষয়ে Smile for all এর সদস্য সৌমিত্র জানা বলেন, ঘূর্ণিঝড় ইয়াসের তান্ডবে ব্যাপক ক্ষতি হয় সুন্দরবনের নামখানা ব্লক।
আমাদের এই ‘Smile for all’ বিভিন্ন রকমের প্রোগ্রাম এবং বিশেষ করে আর্থিকভাবে পিছিয়ে পড়া ছাত্র বা ছাত্রীদের পড়াশোনার ব্যবস্থা করে।

আমাদের এই পরিস্থিতিতে ক্ষতিগ্রস্ত মানুষদেরকে সাহায্যের জন্য ধন্যবাদ জানাই ভুনেস বাবুকে।

এই ত্রাণকার্যে উপস্থিত ছিলেন রাজীব জানা, প্রশান্ত জানা এবং সুব্রত জানা সহ প্রমূখ ব্যক্তিবর্গ।