বুধবার, ১৬ই জুন, ২০২১ খ্রিস্টাব্দ

এই ছেলের দাম মাত্র দুই কোটি পাউন্ড, ফেরান তোরেসের নাম ওপরের দিকেই থাকবে

News Sundarban.com :
মে ১৫, ২০২১
news-image

‘এই ছেলের দাম মাত্র দুই কোটি পাউন্ড কীভাবে হয়?’ স্প্যানিশ উইঙ্গার ফেরান তোরেস যখন ভ্যালেন্সিয়া ছেড়ে মৌসুমের শুরুতে পেপ গার্দিওলার ম্যানচেস্টার সিটিতে নাম লেখালেন, স্প্যানিশ লা লিগা যাঁরা নিয়মিত দেখেন, তাঁদের অনেকের মধ্যেই এই প্রশ্নের জন্ম হয়েছিল। আর হবে নাই-বা কেন? স্পেন থেকে আক্রমণভাগের নতুন যেসব খেলোয়াড় উঠে আসছেন, ফেরান তোরেসের নাম তাঁদের মধ্যে ওপরের দিকেই থাকবে।

এমন এক প্রতিভাকে এত অল্পে ছেড়ে দেওয়ার পেছনে ভ্যালেন্সিয়ার অভ্যন্তরীণ কিছু সমস্যা আর আর্থিক দৈন্য দায়ী ছিল। সিটিও যাকে বলে, একদম ‘ঝোপ বুঝে কোপ’ মেরেছে। ফলাফল? জার্মান উইঙ্গার লিরয় সানে বায়ার্ন মিউনিখে পাড়ি জমানোর পর তাঁর বিকল্প হিসেবে ২০.৮ মিলিয়ন পাউন্ডের বিনিময়ে এই তোরেসকে দলে আনে তারা।

দলে এসে নিজের প্রতিভার ঝলক দেখাতে দেরি করেননি তোরেস। এখনো সিটির মূল একাদশে নিজের জায়গা পাকা করতে পারেননি ঠিকই, কিন্তু যখনই সুযোগ পেয়েছেন, জাত চিনিয়েছেন। গত রাতের কথাই ধরুন, নিউক্যাসলের বিরুদ্ধে দুর্দান্ত এক হ্যাটট্রিক করেছেন এই স্প্যানিশ। তাতেই অসাধারণ এক রেকর্ড সঙ্গী হয়ে গিয়েছে তাঁর। ম্যানেজার পেপ গার্দিওলার অধীনে হ্যাটট্রিক করা সবচেয়ে কম বয়সী ফুটবলার এখন এই তোরেস, গত রাতের আগেও যে রেকর্ডটা মেসির ছিল।