শুক্রবার, ২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ

সুপার লিগের আয়োজন করা সম্ভব নয়,ঘোষণা করেছেন সভাপতি

News Sundarban.com :
এপ্রিল ২১, ২০২১
news-image

ইউরোপিয়ান সুপার লিগ নামের দুর্গে ফাটল দেখা দিয়েছিল গত রাত থেকেই। সমর্থকদের নিরন্তর সমালোচনা ও বিক্ষোভের মুখে নতি স্বীকার করতে বাধ্য হয় ইংল্যান্ড থেকে সুপার লিগে যাওয়া ছয় ক্লাব। আনুষ্ঠানিক বিবৃতি দিয়ে সরে দাঁড়ায় তারা। লিভারপুলের মালিক জন ডব্লিউ হেনরি আবার ভিডিও বার্তায় দলের সমর্থকদের কাছে আনুষ্ঠানিকভাবে ক্ষমাও চেয়েছেন আজ, যিনি নিজেও সুপার লিগের সহসভাপতির দায়িত্বে ছিলেন। বারো ক্লাবের মধ্যে ছয় ক্লাবই যদি না থাকে, লিগ চলে কী করে? কঠিন বাস্তবতা তাই মেনে নিয়েছেন লিগের আরেক সহসভাপতি আনেয়েল্লি।

রয়টার্সকে দেওয়া এক সাক্ষাৎকারে মোটামুটি সুপার লিগের ‘মৃত্যুর’ কথাই ঘোষণা করে দিয়েছেন আনেয়েল্লি। ছয় ক্লাবের পিছু হটার পর এ লিগের আয়োজন করা হবে কি না, এই প্রশ্নের জবাবে আনেয়েল্লি জানিয়েছেন, ‘সত্যি কথা বলতে, খোলাখুলিভাবে বললে, না। বর্তমান পরিস্থিতিতে এভাবে আয়োজন করা সম্ভব নয়।’

এদিকে ইংল্যান্ডের লিভারপুল, চেলসি, ম্যানচেস্টার সিটি, ম্যানচেস্টার ইউনাইটেড, আর্সেনাল ও টটেনহামের পাশাপাশি স্পেনের আতলেতিকো মাদ্রিদ আর ইতালির ইন্টার মিলানও আনুষ্ঠানিকভাবে জানিয়ে দিয়েছে, এ উদ্যোগের সঙ্গে নেই তাঁরা। বাকি রইলো শুধু রিয়াল মাদ্রিদ, বার্সেলোনা, এসি মিলান ও জুভেন্টাস। আনেয়েল্লি এই জুভেন্টাসেরই সভাপতি।