বুধবার, ২৯শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ

৪০-এ ধোনিকে কেউ আনফিট খেলোয়াড় বলছেন না

News Sundarban.com :
এপ্রিল ২০, ২০২১
news-image

মহেন্দ্র সিং ধোনি আগের মতো নেই, কথাটা প্রায়ই বলা হয়। একসময় ভারতের অধিনায়ক ছিলেন, এখন অধিনায়কও নন। অবসর নিয়ে ফেলায় ভারতীয় দলেরও কেউ নন।

ভারতীয় ক্রিকেটের অন্যতম সেরা এই তারকার বদলে যাওয়া কেবল এটুকুই নয়। ব্যাট হাতে তিনি ‘ধার’ হারিয়েছেন, এটা অস্বীকার করার কোনো উপায় নেই। তিনি যে ‘আগের মতো’ নেই, সেটির সবচেয়ে বড় প্রমাণ মিলেছিল গত বছর সংযুক্ত আরব আমিরাতে অনুষ্ঠিত আইপিএলের সবশেষ আসরে।

গত রাতে রাজস্থান রয়্যালসের বিপক্ষে জিতেছে ধোনির চেন্নাই সুপার কিংস। কিন্তু ধোনির ফর্ম নিয়ে প্রশ্ন উঠছেই। ১৭ বলে ১৮ রান করে ফিরেছেন তিনি। ইনিংসটা ঠিক ‘ধোনিসুলভ’ নয়। অবশ্য ধোনিসুলভ ইনিংস তিনি বহুদিনই খেলছেন না। ম্যাচ শেষে তাঁর দিকে ছুটে যাওয়া প্রশ্নের জবাবটা দিয়েছেন ভারতের সাবেক দলপতি নিজেই, ‘৪০ বছর বয়সে ছন্দ সম্পর্কে নিশ্চিত হওয়া সম্ভব নয় মোটেও।’

বছরই বয়স চল্লিশ হয়ে যাবে ধোনির। একজন খেলোয়াড়ের জন্য বয়সটা যথেষ্ট। দুনিয়ার অনেক বড় বড় ক্রিকেট তারকাই এই বয়সের আগে খেলাকে বিদায় বলেছেন। ধোনিরও ক্যারিয়ারের বড় অধ্যায় পেরিয়ে গেছে। আর হয়তো দুই–একটা মৌসুম তিনি ফ্র্যাঞ্চাইজি ক্রিকেটের সঙ্গে থাকবেন।

তবে ধোনি খুশি, এই বয়সেও তাঁকে কেউ আনফিট খেলোয়াড় বলছেন না দেখে, ‘এটা একটা ভালো দিক যে আমার দিকে কেউ আঙুল তুলে বলছে না যে তুমি পুরোপুরি ফিট নও। এটা আমার জন্য খুবই উৎসাহব্যঞ্জক, খুবই ইতিবাচক একটা দিক। আমি তরুণ ছেলেদের সঙ্গে দৌড়াচ্ছি। ওদের সঙ্গে পাল্লা দিতে হচ্ছে আমাকে। ওরা স্বাভাবিকভাবেই প্রচুর দৌড়ায়।’