বুধবার, ১৬ই জুন, ২০২১ খ্রিস্টাব্দ

আগামীকাল রাজ্যে প্রথম দফা নির্বাচন, রাজ্যেজুড়ে চলছে নাকা চেকিং

News Sundarban.com :
মার্চ ২৬, ২০২১
news-image

নিউজ সুন্দরবন ডেস্ক: রাত পোহালেই আগামীকাল রাজ্যে প্রথম দফা নির্বাচন।রাজ্যে ৮ দফা ভোটগ্রহণের প্রথম দফার ভোটগ্রহণ শনিবার। প্রথম দফায় ৫ জেলার মোট ৩০টি কেন্দ্রে ভোট নেওয়া হবে। ভোটগ্রহণ শুরু হবে সকাল ৮টা থেকে। চলবে সন্ধ্যা ৬টা পর্যন্ত।
ইতিমধ্যে রুট মার্চ শুরু করেছে কেন্দ্রীয় বাহিনী। সূত্রের খবর, কাল সংশ্লিষ্ট ৩০টি কেন্দ্রে মোতায়েন থাকবে ৭৩২ কোম্পানি কেন্দ্রীয় বাহিনী।

প্রথম দফায় ৫ জেলার মোট ৩০টি কেন্দ্রে ভোট নেওয়া হবে। বাঁকুড়ার চারটি বিধানসভা কেন্দ্র রাইপুর, রানিবাঁধ, শালতোড়া ও ছাতনার মোট ১৩২৮টি বুথে ভোটগ্রহণ হবে। ছাতনা ও শালতোড়া বিধানসভা কেন্দ্রের জন্য বাঁকুড়া বিশ্ববিদ্যালয় এবং রানিবাঁধ ও রাইপুর বিধানসভার জন্য খাতড়া আদিবাসী কলেজে ডিসিআরসি কেন্দ্র তৈরি করা হয়েছে। সকাল থেকে চূড়ান্ত ব্যস্ততা। ভোটকর্মীরা আসতে শুরু করেছেন।

এই ৫ জেলার মধ্যে রয়েছে, পূর্ব মেদিনীপুর, পশ্চিম মেদিনীপুর, ঝাড়গ্রাম, পুরুলিয়া, বাঁকুড়া। কাল ভোট পূর্ব মেদিনীপুরের কাঁথি উত্তর, কাঁথি দক্ষিণ, পটাশপুর, ভগবানপুর, খেঁজুরি , রামনগর, এগরায়। পশ্চিম মেদিনীপুরের দাঁতন, কেশিয়াড়ী , খড়গপুর, গড়বেতা, শালবনি, মেদিনীপুর। ঝাড়গ্রামের বিনপুর, নয়াগ্রাম, গোপিবল্লভপুর, ঝাড়গ্রাম। পুরুলিয়ার বাঘমুণ্ডি, বলরামপুর, বান্দোয়ান, জয়পুর, পুরুলিয়া, মানবাজার , কাশিপুর, পাড়া , রঘুনাথপুর। বাঁকুড়ার রাইপুর(সং), রানিবাঁধ (সং), ছাতনা, শালতোড়া।

আগামিকালের ভোটগ্রহণ উপলক্ষে শুক্রবার সকাল থেকেই ডিস্ট্রিবিউশন সেন্টারগুলিতে শুরু হয়ে গিয়েছে চূড়ান্ত ব্যস্ততা। প্রথম দফার ভোটের আগে রাজ্যের সীমানায় নজরদারি বাড়িয়েছে পুলিশ ও কেন্দ্রীয় বাহিনীর জওানরা। রাজ্যে ঢোকার পথগুলিতে নাকা চেকিং-সহ একাধিক বন্দোবস্ত।
বাংলার সীমানায় নজরদারি আরো বাড়ানো হয়েছে। চেক পয়েন্টে গাড়ি থামিয়ে চলছে তল্লাশি। নির্বাচনের মুখে রাজ্যে টাকা, অস্ত্র, মদ ঢোকানোর চেষ্টা করে থাকে দুষ্কৃতীরা। মূলত রাজ্যের সীমানা এলাকা গুলি দিয়েই তা ঢোকানো হয়। সেই পথেই এবার কড়া নজর প্রশাসনের। রাজ্যের সীমানাগুলিতে পুলিশ ও কেন্দ্রীয় বাহিনীর জওয়ানরা নজরদারি চালাচ্ছেন।