বুধবার, ৬ই জুলাই, ২০২২ খ্রিস্টাব্দ

করোনায় দ্বিতীয় ঢেউকে আটকাতে হবে’,মুখ্যমন্ত্রীদের সতর্ক করলেন প্রধানমন্ত্রী

News Sundarban.com :
মার্চ ১৭, ২০২১
news-image

নিউজ সুন্দরবন ডেস্ক: করোনায় দ্বিতীয় ঢেউকে আটকাতে হবে’, আমরা এখনই পদক্ষেপ না নিলে আরও বাড়বে সংক্রমণ, মুখ্যমন্ত্রীদের সতর্ক করলেন প্রধানমন্ত্রী। দেশে ফের বাড়ছে করোনা সংক্রমণ। এই পরিস্থিতিতে আজ রাজ্যগুলির মুখ্যমন্ত্রীর সঙ্গে ভার্চুয়াল বৈঠকে বসছেন প্রধানমন্ত্রী।
এদিন বৈঠকে মোদি বলেন, ‘মহারাষ্ট্র, পঞ্জাবের মুখ্যমন্ত্রী করোনা নিয়ে চিন্তিত। মহারাষ্ট্র, মধ্যপ্রদেশে বাড়ছে করোনা সংক্রমণ। কিছু সেফ জোনে বাড়ছে করোনা সংক্রমণ। কিছু জায়গায় ১৫০ শতাংশ বেড়েছে করোনা সংক্রমণ।
বৈঠকে অংশ নিলেন না পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। বুধবার পূর্ব নির্ধারিত নির্বাচনী সভা থাকায় বৈঠকে অংশ নিতে পারেননি মুখ্যমন্ত্রী। এ দিন প্রধানমন্ত্রীর বৈঠক চলাকালীন তিনি গোপীবল্লভপুরে নির্ধারিত সভায় অংশ নেন। রাজ্যের তরফে ওই বৈঠকে অংশ নিলেন রাজ্যের মুখ্যসচিব আলাপন বন্দ্যোপাধ্যায়। বৈঠকে রাজ্যের ভ্যাকসিনের প্রসঙ্গটি তুলেধরেন।
এদিন বৈঠকে মোদী বলেন, প্রতিটি রাজ্যের মানুষকে বোঝাতে হবে। করোনার লড়াইয়ে আমরা যেখানে পৌঁছেছি। আর তাতে যে আত্মবিশ্বাস জোগাড় করেছি। তার যেন অপব্যবহার না করা হয়। সমস্যা ঠিক কোথায় হচ্ছে? তা খুঁজে বের করে সমাধান করতে হবে। সমস্যা থেকে জনতাকে মুক্ত করতে হবে’।তাঁর কথায়, ‘প্রতি পরিকল্পনায় রাজ্যের নিজস্ব প্রয়োগ থাকতে হবে। সংক্রমিতদের যত দ্রুত সম্ভব খুঁজে বার করতে হবে।
তিনি বলেন, একদিনে ৩০ লক্ষ মানুষকে করোনা ভ্যাকসিন দেওয়া হয়েছে। কিছু রাজ্যে ভ্যাকসিন অপচয় হচ্ছে। অপচয়ের জন্য কিছু মানুষ ভ্যাকসিন পাওয়ার অধিকার থেকে বঞ্চিত হচ্ছেন।’প্রধানমন্ত্রী যোগ করেন, ‘আরটিপিসিআর পরীক্ষা আরও বাড়াতে হবে, নতুন সংক্রমণ রুখতে হবে। সরকারি, বেসরকারি ভ্যাকসিন কেন্দ্র বাড়াতে হবে।’