শুক্রবার, ১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

মুখ্যমন্ত্রীর নিরাপত্তায় গাফিলতি, অপসারিত পূর্ব মেদিনীপুরের DM ও SP

News Sundarban.com :
মার্চ ১৪, ২০২১
news-image

নিউজ সুন্দরবন ডেস্ক: নন্দীগ্রামে আহত মমতা। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের নিরাপত্তায় গাফিলতির অভিযোগ অপসারণ করা হয়েছে মুখ্যমন্ত্রীর নিরাপত্তার দায়িত্বে থাকা ডিরেক্টর সিকিউরিটি বিবেক সহায়কে৷ একই সঙ্গে অপসারণ করা হয়েছে পূর্ব মেদিনীপুরের জেলাশাসক বিভু গোয়েল এবং পুলিশ সুপার প্রবীণ প্রকাশকে৷

রবিবার মুখ্যমন্ত্রীর নিরাপত্তার দায়িত্বে থাকা নিরাপত্তা অধিকর্তাকে অপসারণ করেছে কমিশন। জানানো হয়েছে, আগামী এক সপ্তাহের মধ্যে তাঁর বিরুদ্ধে চার্জ ফ্রেম করা হবে।
একইসঙ্গে পূর্ব মেদিনীপুরের জেলাশাসককে সরিয়ে দিল নির্বাচন কমিশন। পূর্ব মেদিনীপুরের জেলাশাসক ছিলেন বিভু গোয়েল। পূর্ব মেদিনীপুরের নতুন জেলাশাসক হলেন স্মিতা পাণ্ডে। পূর্ব মেদিনীপুরের পুলিশ সুপারকে সাসপেন্ড করা হয়। পূর্ব মেদিনীপুরের পুলিশ সুপার ছিলেন প্রবীণ প্রকাশ। পূর্ব মেদিনীপুরের নতুন পুলিশ সুপার হলেন সুনীল কুমার যাদব। নতুন জেলাশাসক হচ্ছেন বিভু গোয়েল।

সমস্ত রিপোর্ট দেখে কমিশনের তরফে জানানো হয়েছে, মমতা বন্দ্যোপাধ্যায়ের উপর কোনও হামলা হয়নি। নিরাপত্তারক্ষীর একাংশের গাফিলতির কারণেই আহত হন মুখ্যমন্ত্রী। আর এরপরই কড়া পদক্ষেপ করল নির্বাচন কমিশন।

মুখ্যমন্ত্রীর নিরাপত্তার দায়িত্বে থাকা রাজ্যের নিরাপত্তা অধিকর্তা বিবেক সহায়ের গা ছাড়া মনোভাবই দুর্ঘটনার প্রধান কারণ৷ রিপোর্টে দাবি করা হয়, নির্দিষ্ট বুলেট প্রুফ গাড়িতে না বসে মমতা সাধারণ গাড়ি ব্যবহার করছিলেন৷ আর ভিভিআইপি-র জন্য বরাদ্দ গাড়িতে বসে ছিলেন বিবেক সহায় নিজে! রিপোর্টে অভিযোগ করা হয়েছে, নির্দিষ্ট গাড়ি ব্যবহার না করে সুরক্ষা বিধি ভেঙেছেন মুখ্যমন্ত্রী৷ নিরাপত্তায় এত বড় গাফিলতির ফল আরও মারাত্মক হতে পারত বলেও কমিশনের রিপোর্টে উষ্মা প্রকাশ করা হয়েছে৷