শনিবার, ২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

আহত মুখ্যমন্ত্রী,গোড়ালিতে চিড়, ‘বুকে ব্যথা-শ্বাসকষ্ট’,  ৪৮ ঘণ্টা থাকবেন পর্যবেক্ষণে

News Sundarban.com :
মার্চ ১১, ২০২১
news-image

নিউজ সুন্দরবন ডেস্ক: মমতার পায়ে করা হয়েছে অস্থায়ী প্লাস্টার। মমতার বাঁ পায়ের গোঁড়ালি ফুলে। গোঁড়ালি ও পায়ের পাতায় চোট। ডান কাঁধ ও কব্জিতে ব্যথা। শ্বাসকষ্ট রয়েছেন। সবমিলিয়ে গতকালের ঘটনায় কার্যত ট্রমায় আছেন মুখ্যমন্ত্রী। রাতভর শারীরিক পরীক্ষা নিরীক্ষার পর এমনই জানালেন SSKM-এর চিকিৎসকরা। সঙ্গে তাঁরা জানিয়েছেন আগামী ৪৮ ঘণ্টা পর্যবেক্ষণে রাখা হবে তাঁকে। ভোটের আবহে মুখ্যমন্ত্রী মমতার এই আহত হওয়ার ঘটনায় পারদ চড়ছে রাজ্য রাজনীতির।

বুধবার রাতে SSKM হাসপাতালে ভর্তি হওয়ার পর মুখ্যমন্ত্রীর পরীক্ষা নিরীক্ষা শুরু করেন চিকিৎসকরা। তাঁকে নিবিড় পর্যবেক্ষণে রেখেছেন তাঁরা। আগামী ৪৮ ঘণ্টা মুখ্যমন্ত্রীকে পর্যবেক্ষণে রাখা হবে বলে জানানো হয়েছে হাসপাতা সূত্রে।  এসএসকেএমের অধিকর্তা মণিময় বন্দ্যোপাধ্যায় ছাড়াও তিন বিভাগীয় প্রধান ও আরও পাঁচ বিশেষজ্ঞ রয়েছেন মেডিক্যাল বোর্ডে। রাখা হয়েছে অর্থোপেডিক, নিউরো সার্জারি, নিউরো মেডিসিন, জেনারেল সার্জারি, কার্ডিওলজি, এন্ডোক্রিনোলজি, জেনারেল মেডিসিন এবং অ্যানাস্থেশিয়া বিভাগের বিশেষজ্ঞদের।

SSKM হাসপাতালের তরফে জানানো হয়েছে, মুখ্যমন্ত্রীর বাম গোড়ালি, পায়ের পাতা, হাত, কাঁধ ও ঘাড়ে আঘাত রয়েছে। তাঁর চিকিৎসায় গঠিত হয়েছে ৮ সদস্যের মেডিক্যাল টিম।
হাসপাতাল সূত্রে খবর, ইসিজি রিপোর্ট সন্তোষজনক হলেও, বুকে ব্যথা এবং শ্বাসকষ্টের কথা মুখ্যমন্ত্রী চিকিত্সকদের জানিয়েছেন। বুকে ব্যথার কারণ আঘাতজনিত কিনা জানতে সিটি স্ক্যান করা হবে।এছাড়া, আজ আবার করা হবে ইসিজি। করা হতে পারে ইকো-ও। রক্তের একাধিক রুটিন পরীক্ষা করা হবে।
আহত তৃণমূল সুপ্রিমোর ক্লান্ত, ভেঙে পড়া মুখটা যেন রাতারাতি শতগুণ চাগিয়ে দিচ্ছে তৃণমূলকে। নেত্রীর অবমাননা তত্ত্বকে সামনে রেখেই সর্বাত্মক আন্দোলনের পথে নামতে চাইছে তৃণমূল।