বৃহস্পতিবার, ২৮শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ

আক্রমণের পূর্বাভাস আগেই ছিল, পার্থ

News Sundarban.com :
মার্চ ১১, ২০২১
news-image

নিউজ সুন্দরবন ডেস্ক: পার্থ চট্টোপাধ্যায়, ডেরেক ও ব্রায়েন অভিযোগ করেন , মমতা বন্দ্যোপাধ্যায়ের উপর আক্রমণের পূর্ভাবাস আগে থেকেই ছিল।

পার্থ চট্টোপাধ্যায় সরাসরি বিজেপিকেই নিশানা করেন। অভিযোগ জানিয়ে বেরোনোর পথে সাংবাদিকদের পার্থ বলেন, ‘একমাত্র মহিলা মুখ্যমন্ত্রী, তার উপর যে আঘাত হানা হবে, তার পূর্বাভাস ছিল। বিজেপি নেতা, সাংসদদের বক্তব্যে এটা পরিষ্কার ছিল, তাঁর উপর আক্রমণ করা হতে পারে।’
মমতার আক্রান্ত হওয়ার ঘটনায় যারা প্রশ্ন তুলছেন, তাঁরা গিয়ে হাসপাতালে চিকিৎসকদের সঙ্গে কথা বলে আসুন। কটাক্ষ ডেরেক ও’ব্রায়েনের। নির্বাচন কমিশনের কাছে নালিশ জানানোর পর এই মন্তব্য করেছেন পার্থ, ডেরেক।

আক্রান্ত হওয়ার ঘটনায় যারা প্রশ্ন তুলছেন, তাঁরা গিয়ে হাসপাতালে চিকিৎসকদের সঙ্গে কথা বলে আসুন। কটাক্ষ ডেরেক ও’ব্রায়েনের। নির্বাচন কমিশনের কাছে নালিশ জানানোর পর এই মন্তব্য করেছেন পার্থ, ডেরেক।
গতকালের ঘটনার পূর্ণাঙ্গ রিপোর্ট চেয়ে পাঠিয়েছে কমিশন। এমনকী রাজ্য প্রশাসনকে স্বতঃপ্রণোদিত মামলা করার পরামর্শও দিয়েছে। কিন্তু এদিন পার্থ কমিশনের বিরুদ্ধেই সুর চড়িয়েছেন, প্রশ্ন তুলেছেন নির্বাচন কমিশনের নিরপেক্ষতা নিয়েও।

পার্থর অভিযোগ, ‘এ রাজ্যের আইনশৃঙ্খলা মমতা বন্দ্যোপাধ্যায়ের নেতৃত্বে বজায় ছিল। কিন্তু নির্বাচনের নির্ঘণ্ট প্রকাশের পরই কমিশন আইন-শৃঙ্খলা আধিকারিকদের বদলি করলেন। মমতা বন্দ্যোপাধ্যায় নন্দীগ্রামে প্রার্থী হওয়ার পর রাজ্য পুলিশের ডিজি’কে অপসারিত করলেন। তার পরদিনই হামলা হল।’

অন্যদিকে, নন্দীগ্রামে মমতা বন্দ্যোপাধ্যায়ের উপর হামলার অভিযোগে মামলা দায়ের হল বৃহস্পতিবার। শেখ সুফিয়ানের অভিযোগের ভিত্তিতে মামলা রুজু করল পূর্ব মেদিনীপুর জেলা পুলিশ।৩৪১ ও ৩২৩ নম্বর ধারায় মামলা রুজু।

এ দিন সকালে ঘটনাস্থলে হাজির হয়ে পুরো ঘটনার বিস্তারিত খবর নেন পুলিশ-প্রশাসনের আধিকারিকরা। পূর্ব মেদিনীপুর জেলাশাসক বিভু গোয়েল এবং পুলিশ সুপার প্রবীণ প্রকাশ নন্দীগ্রামের বিরুলিয়া বাজার পরিদর্শন করেন।

নন্দীগ্রামে মমতা বন্দ্যোপাধ্যায়ের  আহত হওয়ার ঘটনা ঘিরে উত্তপ্ত রাজ্য রাজনীতি। এরইমধ্যে তৃণমূল কংগ্রেসের পক্ষ থেকে ট্যুইট করে বলা হয়েছে, মমতা বন্দ্যোপাধ্যায়ের মুখ বন্ধ করার চেষ্টা এই প্রথম নয়। এই ঐতিহাসিক জমিতেই কৃষকদের পক্ষে দাঁড়ানোর জন্য তাঁর ওপর হামলা চালানো হয়েছিল। কিন্তু কোনও কিছুতেই তাঁকে দমানো যায়নি। আপনাদের কণ্ঠস্বর সবল করে তোলার জন্য তিনি ছিলেন, আছেন ও থাকবেন।