বুধবার, ২৯শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ

স্ট্র্যান্ড রোড অগ্নিকাণ্ডে দমকলের দিকে আঙুল রাজ্যপালের

News Sundarban.com :
মার্চ ১০, ২০২১
news-image

নিউজ সুন্দরবন ডেস্ক: রেল নিজের কাজ করেছে, স্ট্র্যান্ড রোড অগ্নিকাণ্ডে দমকলের দিকে আঙুল রাজ্যপালের। স্ট্র্যান্ড রোডে গিয়ে অগ্নিকাণ্ডের ঘটনায় মৃতদের পরিবারের প্রতি সমবেদনা জানালেন রাজ্যপাল জগদীপ ধনকড়। একই সঙ্গে কলকাতার দমকল বিভাগ ও বিপর্যয় মোকাবিলা দফতরের আধুনিকিকরণ নিয়ে প্রশ্ন তুললেন তিনি।

রাজ্যপাল অবশ্য পালটা রেলের ভূমিকার প্রশংসা করে দমকলকে কাঠগড়ায় তোলেন। তাঁর দাবি, দমকল কর্মীদের সঙ্গে আধুনিক যন্ত্রপাতির অভাব ছিল। প্রযুক্তি ও উপযুক্ত সরঞ্জামের অভাবের দরুন এতগুলো প্রাণহানি হল। রেল কোনও ভাবেই দায়ী নয়। তারাই প্রথম আগুনের খবর দিয়েছিল দমকলে।

মঙ্গলবার বিকেলে রেলের অফিসে ঘটনাস্থল পরিদর্শনে আসেন রাজ্যপাল জগদীপ ধনকড়। সেখানে এসে কয়লাঘাটায় রেল অফিসের অগ্নিকাণ্ডে পরোক্ষে রাজ্যকে দায়ী করেন তিনি। রাজ্যপাল বলেন, রাজ্যের দমকল দফতরের আরও অত্যাধুনিক প্রযুক্তির ব্যবহার করা প্রয়োজন। সঙ্গে প্রশ্নও ছুড়ে দেন, কেন দেরিতে এসেছে দমকল? দমকলকর্মীরাই বা কেন লিফটে উঠলেন?

রাজ্যপাল দাবি করেছেন কলকাতা শহরে একাধিক অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে।তাই কলকাতার মতো মেট্রো শহরে দমকলের আরও বেশি আধুনিক হওয়া জরুরি বলে দাবি করেছেন তিনি। তিনি সাফ জানান, দমকলের গাফিলতির জন্যই এই ভয়াবহ ঘটনা ঘটেছে। রেলকে কার্যত ক্লিনচিট দিয়ে দমকলের পরিকাঠামোর দিকে আঙুল তোলেন রাজ্যপাল।