মঙ্গলবার, ৯ই আগস্ট, ২০২২ খ্রিস্টাব্দ

করোনা হানা হেনেছে পাকিস্তান ক্রিকেট বোর্ডের প্রধান অফিসে

News Sundarban.com :
মার্চ ৯, ২০২১
news-image

পাকিস্তান ক্রিকেটকে বেশ ভালোভাবেই জেঁকে ধরেছে করোনাভাইরাস। ৪ মার্চ করোনার কারণে তো স্থগিতই হয়ে গেছে পাকিস্তান সুপার লিগ (পিএসএল)।

আজ করোনা হানা হেনেছে পাকিস্তান ক্রিকেট বোর্ডের (পিসিবি) প্রধান অফিসেও। যার জেরে বন্ধ হয়ে গেছে লাহোরে অবস্থিত পিসিবি অফিস। বিষয়টি নিশ্চিত করেছে পাকিস্তানের স্থানীয় গণমাধ্যমগুলো।

বিভিন্ন গণমাধ্যমের সূত্রে জানা যায়, পাকিস্তান ক্রিকেট বোর্ডের উচ্চপদস্থ এক কর্মকর্তার করোনা শনাক্ত হয়েছে। নাম প্রকাশ না করা সেই কর্মকর্তাকে এরই মধ্যে স্বাস্থ্যবিধি মেনে চলার পরামর্শ দেওয়া হয়েছে।

এ ছাড়া করোনা মোকাবিলায় পিসিবি অফিস বন্ধ করে দিয়ে কর্মীদের বাসা থেকে কাজ করার নীতি গ্রহণ করা হয়েছে। কিন্তু এরপর স্বাভাবিকভাবে প্রশ্ন উঠে গেছে পাকিস্তান জাতীয় দলের ক্যাম্প শুরু হওয়া নিয়েও।

দক্ষিণ আফ্রিকা সফরকে সামনে রেখে জাতীয় হাই পারফরম্যান্স কেন্দ্রে পাকিস্তান দলের ক্যাম্প অনুষ্ঠিত হওয়ার কথা। কিন্তু করোনা এভাবে জেঁকে ধরায় সে ক্যাম্পে পুরোপুরি জৈব সুরক্ষাবলয় নিশ্চিত করা যাবে কি না, তা নিয়েই সন্দেহ। এর আগে করোনার কারণে ৪ মার্চ স্থগিত হয়ে যায় পিএসএল।

পিএসএল খেলতে এসে প্রথমে করোনা শনাক্ত হয় অস্ট্রেলিয়ান স্পিনার ফাওয়াদ আহমেদের। এরপরই পিএসএলের সঙ্গে যুক্ত সব খেলোয়াড়, কোচ ও কর্মকর্তার করোনা পরীক্ষা করা হয়।

সেখানে ছয় ক্রিকেটার ও কোচিং স্টাফের এক সদস্য করোনায় আক্রান্ত হওয়ার পর বিবৃতি দিয়ে টুর্নামেন্ট স্থগিতের ঘোষণা দেয় পাকিস্তান বোর্ড। অথচ পিএসএলকে করোনা থেকে সুরক্ষিত রাখতে জৈব সুরক্ষাবলয় নীতি গ্রহণ করা হয়েছিল।

এরপরও কেন করোনায় আক্রান্ত হলো, তার কারণ বের করার নির্দেশ দিয়েছেন পাকিস্তান ক্রিকেট বোর্ডের চেয়ারম্যান এহসান মানি।