মঙ্গলবার, ৯ই আগস্ট, ২০২২ খ্রিস্টাব্দ

দলবদলের জল্পনায় তৃণমূলের প্রার্থী বদল, সরলেন সরলা

News Sundarban.com :
মার্চ ৮, ২০২১
news-image

নিউজ সুন্দরবন ডেস্ক: বিজেপিতে যোগদানের জল্পনার মধ্যেই সরলা মুর্মুকে সরিয়ে দিল তৃণমূল। সরলা মুর্মুর বদলে প্রার্থী করা হল প্রদীপ বাস্কেকে। তৃণমূলের দাবি, শারীরিক অসুস্থতার জন্য সরে দাঁড়িয়েছেন সরলাদেবী। দল সেখানে প্রদীপ বাস্কেকে প্রার্থী করল।

সূত্রের খবর, প্রার্থীপদ পেয়েও তৃণমূলে থাকতে চাইছেন না সরলা। বিজেপিতে যোগ দিতে চেয়ে তিনি নাকি কলকাতাতেও চলে এসছেন। যদিও এ নিয়ে সরলার কোনও বক্তব্য মেলেনি। তবে তৃণমূলের প্রার্থীপদে বদল, সে জল্পনা আরও খানিকটা স্পষ্ট করল।

সরলার ঘনিষ্ঠ মহলের তরফে দাবি করা হচ্ছিল, সরলা প্রথমেই জানিয়েছিলেন যে তিনি হবিবপুরে দাঁড়াতে চান না। মালদহ আসনে দাঁড়াতে চেয়েছিলেন। কিন্তু তৃণমূলের তরফে সেই ‘কঠিন’ হবিবপুরেই সরলাকে প্রার্থী করেছিল তৃণমূল। তাতেই ক্ষুব্ধ হয়ে বিজেপির সঙ্গে যোগাযোগ করেন সরলা। যিনি কংগ্রেস ছেড়ে তৃণমূলে এসেছিলেন। সেইমতো রবিবার রাতে কলকাতায় পৌঁছে গিয়েছেন। সোমবার বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষের হাত ধরে বিজেপি যোগ দেবেন বলে সূত্রের খবর।

বিজেপি সূত্রে দাবি, সোমবার কলকাতায় বিজেপির হেস্টিংস অফিসে দিলীপ ঘোষের হাত ধরে গেরুয়া শিবিরে নাম লেখাবেন তিনি। শুধু সরলা একাই নন, মালদার প্রায় ১৪ জন ‘প্রভাবশালী’ নেতার বিজেপিতে যোগদানের সম্ভাবনা রয়েছে। রাজনৈতিক মহলের একাংশের মতে, বাংলায় এবার নতুন ট্রেন্ড চালু হতে চলেছে। টিকিট না পাওয়ার জন্য দলবদল করা।

যদিও প্রার্থী তালিকা ঘোষণার পর এভাবে প্রার্থী পরিবর্তন করতে হওয়ায় রীতিমতো অস্বস্তিতে পড়েছে তৃণমূল। সরকারিভাবে ‘শারীরিক অসুস্থতার’ কারণ দর্শানো হলেও তাপস রায় জানান, অনেকেই ‘শারীরিক অসুস্থতা’ বলে সরে গিয়ে বিজেপিতে যোগ দেন। সঙ্গে তিনি যোগ করেন, প্রত্যেকের নিজের ব্যক্তিগত রাজনৈতিক সমীকরণ থাকে। কার কী রুচি, কার কী বাধ্যবধকতা থাকে, সেটা তাঁর ব্যক্তিগত বিষয়।