শুক্রবার, ১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

প্রার্থী তালিকা প্রকাশ হতেই আনন্দে মাতলেন ক্যানিংবাসী

News Sundarban.com :
মার্চ ৫, ২০২১
news-image

নিউজ সুন্দরবন ডেস্ক:   ক্যানিং পশ্চিম বিধানসভা কেন্দ্রের তৃণমূল প্রার্থী ঘোষণা হতেই আনন্দ উৎসবে মেতে উঠলেন তৃণমূল কর্মী সমর্থকরা। একপ্রকার বসন্ত উৎসব অনুষ্ঠিত হল ক্যানিং পশ্চিম বিধানসভা কেন্দ্রে।ক্যানিং পশ্চিম কেন্দ্রে তৃণমূল কংগ্রেসের দুবারে বিধায়ক ছিলেন শ্যামল মন্ডল। তিনি ২০২১ বিধানসভা নির্বাচনে ক্যানিং পশ্চিম কেন্দ্র থেকে টিকিট পাচ্ছেন ধরেই নিয়েছিলেন তাঁর অনুগামীরা।সাধারণ মানুষের দাবী ছিল এলাকার কেউ প্রার্থী হলে আখেরে লাভ হবে ক্যানিংবাসীর। সেই পরিস্থিতিতে কি হয় কি হয় ভেবে ক্যানিং পশ্চিমের সাধারণ মানুষজন চাতকের মতো তাকিয়ে ছিলেন কালীঘাটের টালির বাড়ির দিকে।শুক্রবার দুপুরে প্রার্থী তালিকা ঘোষণা হতেই বড় চমক সৃষ্টি হয় ক্যানিং পশ্চিম কেন্দ্রে।এলাকার ভূমিপুত্র পরেশরাম দাস কে তৃণমূল কংগ্রেস প্রার্থী করে। আর এই খবর চাউর হতেই বাঁধ ভাঙা উচ্ছাসের বহিঃপ্রকাশ ঘটে ক্যানিং পশ্চিমে। রাজপথে নেমে আনন্দে মাতোয়ারা হয়ে ওঠেন সাধারণ তৃণমূল কর্মী সমর্থকরা।ফুলের মালা নিয়ে শুভেচ্ছা জানায় তাঁদের প্রিয় নেতা পরেশরাম দাস কে। যদিও শ্যামল মন্ডল কে দল বাসন্তী বিধানসভা কেন্দ্র থেকে প্রার্থী ঘোষণা করেছে। অন্যদিকে গোসাব কেন্দ্রে প্রার্থী হয়েছেন জয়ন্ত নস্কর, ক্যানিং পূর্বে প্রার্থী হয়েছেন সওকত মোল্লা।

বিধানসভা নির্বাচন আর খুব বেশী দিন বাকী নেই।প্রার্থী তালিকা ঘোষণা হতেই আনন্দ উচ্ছাসে না ভেসে ক্যানিং পশ্চিমের তৃণমূল কংগ্রেস প্রার্থী পরেশ রাম দাস নিজেই রঙ তুলি নিয়ে বেরিয়ে পড়লেন। শুরু করলেন দেওয়াল লিখন।
জীবনে প্রথম বিধানসভা নির্বাচনে লড়াইয়ের ময়দানে তিনি। এ প্রসঙ্গে জানতে চাওয়া হলে তিনি জানিয়েছেন ‘ছাত্র জীবন থেকে রাজনীতিতে হাতে খড়ি। দীর্ঘ পথ অতিক্রম করেছি। সাধারণ মানুষের সুখ দুঃখে পাশে দাঁড়িয়েছি।দলের সুপ্রীমো মমতা ব্যানার্জী আর অভিষেক ব্যানার্জী আমাকে আরো বড় দায়িত্বভার দিয়েছেন। আমি তাঁদের কাছে কৃতঞ্জ। আরো বেশী করে মানুষের পাশে থেকে কাজ করতে হবে। যার ফলে সময় নষ্ট না করে ময়দানে নেমে পড়েছি।”