শনিবার, ২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

গঠিত হল ক্যানিংয়ের দুর্গা মন্দির কমিটি

News Sundarban.com :
মার্চ ১, ২০২১
news-image

সুভাষ চন্দ্র দাশ,ক্যানিং – দীর্ঘদিন পর অবশেষে গঠিত হল ক্যানিং বাজার সংলগ্ন ঘোষপাড়া দুর্গা মন্দির কমিটি।কমিটিতে বর্তমানে নয়জন সদস্য ছাড়াও এলাকার বিশিষ্টরাও রয়েছেন।

উল্লেখ্য ক্যানিং বাজার সংলগ্ন ঘোষপাড়ায় গত ২০১২ সালের ২৬ জানুয়ারী একটি দুর্গা মন্দির স্থাপন করে প্রতিষ্ঠা করেছিলেন বিশিষ্ট সমাজসেবী তপন সাহা। দীর্ঘদিন ধরেই মন্দিরের কোন স্থায়ী কমিটি ছিল না।মন্দিরের উন্নয়ণ হলেও সে ভাবে কোন স্থায়ী কমিটি না থাকায় মন্দিরের বিভিন্ন উন্নয়ণের ঘাটতি ছিল।ক্যানিংয়ের ঘোষপাড়া দুর্গা মন্দিরে যাতে আরো উন্নয়ণ হয়,তার জন্য সোমবার সকালে মন্দির প্রাঙ্গনে এক মিটিংয়ের আয়োজন করেন এলাকাবাসীরা। মিটিংয়ে সর্বসাধারণের সিদ্ধান্তে একটি স্থায়ী মন্দির কমিটি গঠিত হয়।

৯ জন সদস্য বিশিষ্ট এই কমিটি ৩ বছর বহাল থাকবে। পরবর্তী সময়ে আবারও নতুন কমিটি নির্বাচিত হবে।মন্দির কমিটির সভাপতি নির্বাচিত হয়েছেন মাতলা ২ গ্রাম পঞ্চায়েত প্রধান উত্তম দাস,জেলাপরিষদ সদস্য তথা বিশিষ্ট সমাজসেবী তপন সাহা সম্পাদক পদে নির্বাচিত হয়েছেন।
এদিন এই মন্দির কমিটি নির্বাচনে বিশিষ্টদের মধ্যে উপস্থিত ছিলেন জেলা তৃণমূল কো-অর্ডিনেটর পরেশ রাম দাস,সমাজসেবী গোকুল মন্ডল,তাপস সিনহা সহ অন্যান্যরা।

ক্যানিং বাজার দুর্গা মন্দির কমিটির নবনির্বাচিত সভাপতি উত্তম দাস বলেন ‘সমাজসেবী তপন সাহার হাত ধরে ক্যানিং বাজার সংলগ্ন ঘোষপাড়া এলাকায় একটি দুর্গা মন্দির প্রতিষ্ঠিত হয়েছে গত ২০১২ সালে।এযাবৎ মন্দিরের নির্দিষ্ট কোন স্থায়ী কমিটি ছিল না। বর্তমানে সর্বসাধারণের সম্মতিতে একটি কমিটি গঠিত হয়েছে। আগামী দিনের এই মন্দিরের সমস্ত রকম উন্নয়ণ করবে নবনির্বাচিত এই কমিটি।মন্দিরের পাশাপাশি এলাকার বিভিন্ন উন্নয়ণ মূলক কাজেও সামিল হবেন নবনির্বাচিত এই কমিটি।