রবিবার, ১৯শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ

নিমতিতা বিস্ফোরণে CID ২ সন্দেহভাজনকে আটক করল

News Sundarban.com :
ফেব্রুয়ারি ২৪, ২০২১
news-image

নিউজ সুন্দরবন ডেস্ক: নিমতিতা স্টেশনে বিস্ফোরণ কাণ্ডে এক ব্যক্তিকে আটক করল সিআইডি । সূত্রের খবর, ওই ব্যক্তি স্টেশনে হকারি করতেন। তাঁকে জিজ্ঞাসাবাদ করবে সিবিআই (CBI)। তিনিই ঘটনার সঙ্গে কোনওভাবে জড়িত কিনা তাও খতিয়ে দেখা হবে। জানা গিয়েছে, বিস্ফোরণের কয়েক দিন আগে থেকে স্টেশন চত্বরে তিনি ঘোরাঘুরি করছিলেন শেখ নাসিম নামে এই ব্যক্তি। যদিও এখনও কোনও কিছুই স্পষ্ট নয়। এর সঙ্গে কোনও জঙ্গি সংগঠনের সঙ্গে যোগ রয়েছে কি না তাও খতিয়ে দেখার চেষ্টা চলছে।

সিআইডি সূত্রে খবর, মঙ্গলবার গভীর রাতে নাসিম নামে ওই ব্যক্তিকে গ্রেফতার করা হয়েছে। গত কয়েক মাস ধরে নিমতিতা স্টেশনেই হকারি করত। ফলে স্টেশনে অবাধ প্রবেশের অনুমতি ছিল। স্টেশনে কেমন নিরাপত্তা আছে, সে বিষয়ে তার কাছে স্পষ্ট ধারণাও থাকার কথা আছে। স্বভাবতই নাসিমের পক্ষে স্টেশনে নজরদারি চালানোর বিষয়টি একেবারেই কঠিন ছিল না। আপাতত তাকে জেরা করছে সিআইডি। সরকারিভাবে নাসিমকে এখনও গ্রেফতার দেখানো হয়নি।

ফরেনসিক বিশেষজ্ঞরা জানিয়েছেন, উচ্চক্ষমতা সম্পন্ন আইইডি ব্যবহার করা হয়েছিল। ব্যবহার করা হয়েছিল অ্যান্টি হ্যান্ডিং ডিভাইস। এই ধরনের আধুনিক বিস্ফোরক সাধারণত ব্যবহার করে থাকে বাংলাদেশি জঙ্গি সংগঠন জামাত–উল–মুজাহিদিন (‌জেএমবি)‌ বা অন্য জঙ্গি গোষ্ঠীগুলি। তার ফলে জঙ্গি–যোগের সম্ভাবনা উড়িয়ে দেননি তদন্তকারীরা। রবিবার নিমতিতা স্টেশনে যান সিআইডির এডিজি অনুজ শর্মা। ঘুরে দেখেন স্টেশনের বিভিন্ন জায়গা।