মঙ্গলবার, ২৩শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

প্রকাশ্যে শাসকদলের গোষ্ঠীদ্বন্দ্ব, ইংরেজবাজারের তৃণমূল বিধায়কের বাড়িতে ‘হামলা

News Sundarban.com :
ফেব্রুয়ারি ১৬, ২০২১
news-image

নিজস্ব প্রতিনিধি: ইংরেজবাজারের তৃণমূল বিধায়কের বাড়িতে ‘হামলা’। ফের প্রকাশ্যে শাসকদলের গোষ্ঠীদ্বন্দ্ব। গতকাল রাতে তৃণমূল বিধায়ক নীহাররঞ্জন ঘোষের বাড়িতে হামলা হয়। ঘটনায় জেলা তৃণমূলের চেয়ারম্যান কৃষ্ণেন্দুনারায়ণ চৌধুরী এবং যুব তৃণমূলের সভাপতি প্রসেনজিৎ দাসের অনুগামীদের বিরুদ্ধে অভিযোগ উঠেছে। যদিও অভিযোগ অস্বীকার করেছেন প্রসেনজিৎ।
সোমবার রাত ১১ টা নাগাদ নীহাররঞ্জনের বাড়িতে হামলা চালায় একদল লোক। তাঁর বাড়ির একতলায় একটি দলীয় কার্যালয় আছে। সেখানে রীতিমতো তাণ্ডব চালানো হয়। ভেঙে ফেলা হয় চেয়ার, টেবিল। ভাঙচুর করা হয় স্কুটিতেও। রাতেই ইংরেজবাজার থানায় অভিযোগ দায়ের করেন নীহাররঞ্জন। তাঁর বাড়ির সামনে পুলিশ মোতায়েন করা হয়।
তৃণমূল বিধায়কের অভিযোগ, যুব তৃণমূলের সভাপতি ও জেলা তৃণমূলের চেয়ারম্যান কৃষ্ণেন্দুনারায়ণ চৌধুরীর নেতৃত্বেই হামলার ঘটনা ঘটে। তাঁকে ক্ষমতা সরিয়ে দেওয়ার চেষ্টা করছে দলেরই একাংশ বলে দাবি তৃণমূল বিধায়ক তথা ইংরেজবাজার পুরসভার প্রশাসকের।
যদিও অভিযোগ অস্বীকার করেছেন জেলার যুব তৃণমূলের সভাপতি। তাঁর দাবি, দুই পাড়ার মধ্যে বিবাদের জেরেই হামলা চালানো হয়েছে। তাতে অহেতুক রাজনৈতিক রং লাগানো হচ্ছে। ঘটনায় কৃষ্ণেন্দুনারায়ণেরও যোগ নেই বলে দাবি করেছেন প্রসেনজিৎ। বিষয়টি নিয়ে রাজ্যের প্রাক্তন মন্ত্রীর কোনও প্রতিক্রিয়া মেলেনি। তবে তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায় মালদহ সফরের কয়েকদিন পরেই দলের অভ্যন্তরে ‘গোষ্ঠীকোন্দলের’ বিষয়টি সামনে আসায় বিড়ম্বনায় পড়েছে ঘাসফুল শিবির। বিশেষত লোকসভা ভোটে মালদহ থেকে কার্যত খালি হাতে ফিরতে হয়েছিল তৃণমূলকে। তাই বিধানসভা নির্বাচনে মালদহবাসীর কাছে ভোটের আর্জি জানিয়ে গিয়েছেন মমতা।