শনিবার, ১৩ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

পুরনো ৮২৮৯টি ক্লাবকেই দেওয়া হবে আর্থিক অনুদান : মুখ্যমন্ত্রী

News Sundarban.com :
ফেব্রুয়ারি ৯, ২০২১
news-image

নিউজ সুন্দরবন ডেস্ক: পুরনো ৮ হাজার ২৮৯টি ক্লাবকেই দেওয়া হবে আর্থিক অনুদান। সোমবার নেতাজি ইন্ডোরে ‘খেলাশ্রী’ অনুষ্ঠানে এই ঘোষণা করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় । বলেন, ‘৮, ২৮৯টি ক্লাবকে এবার ৮২ কোটি ৮৯ লক্ষ টাকা অনুদান দেওয়া হয়েছে। তবে ক্লাবগুলোকে সাহায্য করার জন্য অনেক বাবুদের আবার রাগ হয়।

কিন্তু এই ক্লাবগুলোই মানুষের পাশে থাকে। নানা ধরনের কর্মসূচি গ্রহণ করে।’ পাশাপাশি প্রাক্তন খেলোয়াড়দের ১০০০ টাকা করে পেনশন দেওয়ার কথাও ঘোষণা করেন মুখ্যমন্ত্রী। উদ্বোধন করেন কিশোর ভারতী ক্রীড়াঙ্গনের। এর পাশাপাশি হকির অ্যাস্ট্রোটার্ফের জন্য ২০ কোটি টাকা বরাদ্দ করার কথা জানান। কর্মসংস্থানের কথা বলতে গিয়ে মমতা বলেন, এদিন ৭২ হাজার কোটি টাকার প্রজেক্টের উদ্বোধন করা হল। সেখানে ৩ লক্ষ ২৯ হাজার ছেলেমেয়ের চাকরি হবে। বিনিয়োগের সবচেয়ে বড় দরজা হল বাংলা। আগামী পাঁচ বছরে আরও দেড় কোটি সংস্থান হবে। নেতাজি ইন্ডোরে আয়োজিত এই অনুষ্ঠানে উপস্থিত ছিলেন রাজ্যের বিশিষ্ট ক্রীড়াবিদদের অনেকেই।

মঞ্চে বক্তৃতা রাখার সময় মুখ্যমন্ত্রী তাঁদের ধন্যবাদও জানান। পাশাপাশি বিসিসিআই সভাপতি সৌরভ গঙ্গোপাধ্যায়ের দ্রুত আরোগ্যও কামনা করেন। ক্রীড়াক্ষেত্রে ১৬ জনকে ‘খেল সম্মান’, ২৬ জনকে ‘বাংলার গৌরব’, সাতজনকে ‘ক্রীড়াগুরু’, একজনকে ‘জীবনকৃতি’ পুরস্কার দেওয়া হয়েছে বলে জানান মমতা বন্দ্যোপাধ্যায়।