শনিবার, ২৫শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ

বিদ্যালয় খোলার আগেই সচেতনতার বার্তা স্কুলে স্কুলে পৌঁছে দিচ্ছে সুন্দরবনের যুবক

News Sundarban.com :
ফেব্রুয়ারি ৯, ২০২১
news-image

নিউজ সুন্দরবন ডেস্ক: দীর্ঘ প্রায় এক বছর সময় অতিবাহিত হয়েছে। বন্ধ রয়েছে রাজ্যের সমস্ত স্কুল,কলেজ,পাঠশালা। বন্ধ রয়েছে পঠনপাঠনও।আর এই স্কুল কলেজ বন্ধ থাকার মূল কারণ মহামারী করোনা ভাইরাস আক্রমণের জন্য। বর্তমানে ভ্যাকসিন আবিষ্কার হয়েছে। চলছে বিভিন্ন পর্যায়ে টিকাদান কর্মসূচি।সমস্ত বাধা বিপত্তির কথা মাথায় রেখে বিধি নিষেধ তৈরী করে স্কুল খুলতে বদ্ধ পরিকর রাজ্য সরকার।স্কুল গুলি খোলার জন্য সিদ্ধান্তও গ্রহণ করা হয়েছে রাজ্য সরকারের তরফে। আগামী ১২ ফেব্রুয়ারী খুলবে স্কুল।আর দীর্ঘ প্রায় এক বছর পর স্কুলে যেতে পারবে জানতে পেরেই আনন্দিত ছাত্র ছাত্রীরাও।বর্তমানে চারটি ক্লাস খোলার সিদ্ধান্ত নিয়েছে রাজ্য সরকার।ছাত্র-ছাত্রীরা ক্লাসরুমে একে অন্যের সঙ্গে পরষ্পর দুরত্ব বিধি বজায় রেখেই বসবে। স্কুল খোলার আগেই যাতে করে দিয়ে ছাত্র ছাত্রী এবং অভিভাবকরা করোনা ভাইরাস সম্পর্কে বেশি করে সচেতন হয় তার জন্য বিশেষ উদ্যোগ নিলেন সুন্দরবনের সমাজসেবী যুবক ফারুক আহমেদ সরদার।
সচেতনতার বার্তা ও সরকারি নির্দেশিকা প্রচার পত্র বিলি করেছে সুন্দরবনের বিভিন্ন বিদ্যালয়ের ছাত্র ছাত্রীদের মধ্যে।
পাশাপাশি করোনা সচেতনতা এবং রাজ্য সরকারের নির্দেশিকায় স্কুল খোলার আগে ক্যানিং মহকুমা এলাকার বিভিন্ন প্রান্তের নবম,দশম,একাদশ,দ্বাদশ শ্রেণীর ছাত্রছাত্রীদের কাছে সেই সচেতনতার বার্তা পৌঁছে দিচ্ছেন। এছাড়াও ক্যানিংয়ের বেশ কিছু স্টাডি সেন্টার ও সেন্ট গাব্রিয়াল উচ্চমাধ্যমিক হাইস্কুল এবং স্টিফেন স্কুলের হোস্টেল গুলিতে সচেতনতার বার্তা, মাস্ক,স্যানিটাইজার ও জীবাণুনাশক সাবান বিলি করেছেন।

 

 

 

সুন্দরবনের যুবক ফারুক আহমেদ সরদারের এমন কর্মকান্ড দেখে সাধুবাদ জানিয়েছেন ক্যানিং মহকুমা এলাকার রাজনৈতিক নেতা নেত্রী থেকে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক শিক্ষিকারা।