মঙ্গলবার, ২৩শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

হলদিয়ায় আসছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি

News Sundarban.com :
ফেব্রুয়ারি ৭, ২০২১
news-image

প্রতি মাসেই বিজেপির শীর্ষ নেতৃত্ব প্রচারে আসছেন রাজ্যে। শাসক থেকে বিরোধী সকলের চোখ বাংলার বিধানসভার দিকেই। সেই মতো শুরু হয়ে গিয়েছে প্রস্তুতি। প্রতি ভোটের আগে দলবদল থেকে যোগদানের ঘটনা ঘটেই থাকে। এবারও তার অন্যথা হয়নি। পাশাপাশি চলছে জোরদার মিছিল, মিটিং। বাংলাকে পাখির চোখ করে এগোচ্ছে বিজেপি। রবিবার হলদিয়ায় আসছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। ২০১৯ সালের ৬ মার্চের পর দ্বিতীয়বার তিনি শিল্পনগরীতে পা রাখছেন। প্রয়াত প্রাক্তন প্রধানমন্ত্রী রাজীব গান্ধির হলদিয়া আসার ৩৫ বছর পর তেল ও গ্যাসভিত্তিক একগুচ্ছ প্রকল্পের উদ্বোধন ও শিলান্যাস করতে আসছেন মোদি। প্রধানমন্ত্রীর হলদিয়া সফর ঘিরে টাউনশিপ হেলিপ্যাড ময়দান কার্যত দুর্গের চেহারা নিয়েছে।

সাড়ে ছ’একর মাঠের পুরোটাই বাঁশের ডবল ব্যারিকেডে ঘিরে দেওয়া হয়েছে। গেরুয়া কাপড় দিয়ে ঘিরে ফেলা হয়েছে মাঠ। সরকারিভাবে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে এই অনুষ্ঠানে আমন্ত্রণ জানানো হলেও ভিক্টোরিয়ার ঘটনার তিক্ত অভিজ্ঞতার জেরে তিনি হলদিয়ায় যাবেন না বলেই ওয়াকিবহাল মহল সূত্রে জানা গিয়েছে। প্রধানমন্ত্রীর সফরের জন্য ৭২ ঘণ্টার মধ্যে তিনটি স্থায়ী হেলিপ্যাড তৈরি করা হয়েছে। দুপুর আড়াইটে নাগাদ বায়ুসেনার হেলিকপ্টার থেকে নেমে তিনি প্রথমে যোগ দেবেন জনসভায়। দেড় লক্ষ মানুষের জমায়েতের জন্য চারটি তিনশো মিটার দীর্ঘ বিশাল হ্যাঙার তৈরি হয়েছে।

মোদির জনসভার মঞ্চের চারপাশ লোহার ত্রিস্তরীয় ব্যারিকেডের পাশাপাশি ডি-জোনের নিরাপত্তা দুর্ভেদ্য করতে বিশেষ ধরনের তারের জাল দিয়ে প্রাচীর তৈরি হয়েছে। জনসভার পর প্রধানমন্ত্রী বিপিসিএল, গেইল, আইওসি ও সড়ক মন্ত্রকের ৪৭৪২ কোটি টাকার চারটি প্রকল্পের সূচনা ও শিলান্যাস করবেন।

জনসভার পাশেই সেজন্য হ্যাঙার টাঙিয়ে শীতাতপ নিয়ন্ত্রিত কৃত্রিম অডিটরিয়াম তৈরি হয়েছে।যেহেতু জনসভার ঠিক পাশেই সরকারি সভা, সেই জন্য ওই অনুষ্ঠানে প্রবেশের কড়াকড়ি রয়েছে। পুরো বিষয়টি দেখভাল করছে SPG (Special Protection Group) । পাশাপাশি আগামী ১১ ফেব্রুয়ারি কোচবিহারে বিজেপির পরিবর্তন যাত্রায় শামিল হতে আসছেন স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। রাসমেলা মাঠে অমিত শাহের সভা হওয়ার কথা।

বিজেপি উঠেপড়ে লাগলেও বসে নেই তৃণমূলও। আগামী ৯ ও ১০ ফেব্রুয়ারি মেদিনীপুরে আসছেন রাজ্য মন্ত্রিসভার সদস্য সুব্রত মুখোপাধ্যায়। জানা গিয়েছে, প্রথমদিন মন্ত্রী কেশিয়াড়িতে জনসভা ও পরে খড়্গপুর শহরে কর্মিসভায় যোগ দেবেন।

পরের দিন প্রথমে মেদিনীপুর শহরের প্রদ্যোৎ স্মৃতি সদনে নাগরিক কনভেনশনে যোগ দেবেন তিনি। এই কর্মসূচি পুরোটাই অরাজনৈতিক। সেখানে শহরের নানা স্তরের বিশিষ্ট মানুষজনের সঙ্গে তিনি মিলিত হবেন। পরে শালবনীর পিড়াকাটায় দলের এক সভায় যোগ দেওয়ার কথা তাঁর।