শুক্রবার, ২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ

অজিদের দক্ষিণ আফ্রিকা সফর স্থগিত

News Sundarban.com :
ফেব্রুয়ারি ৩, ২০২১
news-image

দক্ষিণ আফ্রিকার মাটিতে ৩ মার্চ থেকে টেস্ট সিরিজ খেলার কথা ছিল অস্ট্রেলিয়ার। কিন্তু ভারতের বিপক্ষে ঘরের মাটিতে হারের পর ঘুরে দাঁড়ানোর সিরিজটা করোনার কারণে স্থগিত করা হয়েছে। ক্রিকেট অস্ট্রেলিয়া বিষয়টি নিশ্চিত করেছে।

সিরিজটি স্থগিত হয়ে যাওয়া অস্ট্রেলিয়ার জন্য একটা ধাক্কা। কারণ পয়েন্ট টেবিলে তিনে থাকা অজিদের এই সিরিজে ভালো করে দুইয়ে থাকা কিউইদের হটিয়ে টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে জায়গা করে নেওয়ার সুযোগ ছিল। কিন্তু সিরিজটি স্থগিত হয়ে যাওয়ায় দুইয়ে থাকা কিউইদের টেস্ট চ্যাম্পিয়নশিপ নিশ্চিত হয়ে গেছে। তাদের সঙ্গে হবে ভারত-ইংল্যান্ডের কোন এক দল।

ক্রিকেট অস্ট্রেলিয়ার প্রধান নির্বাহী কর্মকর্তা নিক হকলি বলেন, ‘দক্ষিণ আফ্রিকায় করোনার দ্বিতীয় ঢেউ লেগেছে। করোনার বিভিন্ন ধরনেরও খোঁজ মিলেছে সেখানে। যেটা স্বাস্থ্য ঝুঁকি বাড়িয়ে দিচ্ছে। আমরা মেডিকেল স্টাফদের সঙ্গে পরামর্শ করেছি। এই মুহূর্তে দক্ষিণ আফ্রিকা সফর করা তাই আমাদের ক্রিকেটার, দলের স্টাফ ও জনগণের জন্য মারাত্মক ঝুঁকির।’

অস্ট্রেলিয়া ক্রিকেট বোর্ডের পক্ষ থেকে জানানো হয়েছে, তারা সিরিজটি হালকাভাবে নেয়নি। বরং প্রোটিয়া বোর্ডের সঙ্গে আলাপ করেই স্থগিতের সিদ্ধান্তে এসেছে। সিরিজটি বাতিল হয়ে যাওয়ায় তারা খুবই হতাশ। পরবর্তীতে আবার আলোচনা করে সিরিজটি আয়োজন করার কথাও বলা হয়েছে।