রবিবার, ২১শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

পীরখালি জঙ্গলে পর্যটকদের ক্যামেরায় বন্দি সুন্দরবনের দক্ষিণরায়

News Sundarban.com :
ফেব্রুয়ারি ১, ২০২১
news-image

নিউজ সুন্দরবন ডেস্ক: আবার ঘন কুয়াশায় পর্যটকদের ক্যামেরা বন্দি হল সুন্দরবনের দক্ষিণরায়। রবিবার সকালে প্রত্যন্ত সুন্দরবনের পীরখালি জঙ্গল এলাকায় দেখা মিললো এই দক্ষিণরায়ের।কলকাতা থেকে ১৫ জনের দল এক পর্যটক দল গোসাবার গদখালি থেকে শনিবার বোটে ওঠে সুন্দরবন ভ্রমণের জন্য।

সুন্দরবনের জলপথে ভ্রমনের সময় রবিবার সকালে ঘন কুয়াশার মধ্যে বোটটি যাওয়ার সময় পর্যটকরা দেখতে পায় সুন্দরবনের নদী লাগোয়া জঙ্গলের ধারে দক্ষিণরায় হাঁটতে হাঁটতে যাচ্ছে।

তারপর ধীর গতিতে সুন্দরবনের গভীর জঙ্গলে ঢুকে যায়।আর এই দৃশ্য দেখে আনন্দে মেতে উঠেন পর্যটকরা।পাশাপাশি সুন্দরবনের রাজাকে ক্যামেরা বন্দীও করে ফেললেন।করোনা তান্ডবের পর চলতি বছরের শুরু থেকেই সুন্দরবনে পর্যটকদের আনাগোনা বেড়ছে। পাশাপাশি আনাগোনা বেড়েছে সুন্দরবনের দক্ষিণরায়েরও।ফলে খুশি পর্যটক মহলে।কয়েকদিন আগেই দো-বাঁকী এবং পীরখালি জঙ্গল এলাকায় পর্যটকদের ক্যামেরায় বন্দী হয় এক সঙ্গে তিন তিনটি দক্ষিণরায়।তার আরো কয়েকদিন আগে দেখা মেলে আরো একি রয়্যাল বেঙ্গল টাইগার।চলতি বছর প্রচুর পরিমান বাঘের দেখা মিলেছে ফলে সুন্দরবন ভ্রমণে আকর্ষণ বেড়েছে দেশ বিদেশের পর্যটকদের কাছে।খুশির আলো পর্যটন ব্যবসায়ী মহলেও।