বুধবার, ৬ই জুলাই, ২০২২ খ্রিস্টাব্দ

উত্তপ্ত সিঙ্ঘু সীমান্ত, পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে লাঠিচার্জ

News Sundarban.com :
জানুয়ারি ২৯, ২০২১
news-image

উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী  যোগী আদিত্যনাথ গাজিপুর এলাকা খালি করার নির্দেশ দিয়েছিলেন। কিন্তু সেই নির্দেশ মানতে নারাজ কৃষকরা। কৃষকরা এখনো দখল করে আছেন ইউপি গেট। পরিস্থিতি সামাল দিতে  র‍্যাফ(RAF) মোতায়েন করা হয়েছে গাজিপুর সীমান্তে। সিঙ্ঘু সীমান্তের পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে পুলিশ লাঠিচার্জ করছে এবং টিয়ার গ্যাস শেল ব্যবহার করছে। উত্তপ্ত হয়ে উঠেছে সিঙ্ঘু সীমান্ত।

সূত্রের খবর, লালকেল্লার ঘটনা কিছুটা হলেও কমজোড়ি করে দিয়েছিল কৃষক আন্দোলনকে।গাজিপুরের ইউপি গেট থেকে উঠে যেতে বলেছিল যোগী আদিত্যনাথ। কিন্তু বিকেইউ মুখপাত্র রাকেশ টিকাইতের কান্না আন্দোলনকে ফিরিয়া এনেছে মূল পথে।

বৃহস্পতিবার তাকে বলতে শোনা যায়, এই আন্দোলন শেষ করার আগে আত্মহত্যা করবেন তিনি। শুক্রবার ভোর থেকে দিল্লির কাছে গাজিপুর চেকপোস্ট ফের সরগরম পরিস্থিতি। এমনকি দিল্লির লাগোয়া এলাকা থেকে কৃষকরা ঢুকতে শুরু করেছেন গাজিপুরের আন্দোলনস্থলে।

উত্তর প্রদেশের মুজফ্ফরনগরে আরও সরগরম পরিস্থিতির সৃষ্টি হয়েছে। শুক্রবার ডাকা হয়েছে মহাপঞ্চায়েত। স্থানীয় পঞ্চায়েতগুলি এই মহাপঞ্চায়েত থেকেই আন্দোলনের পরবর্তী সিদ্ধান্ত নেবে।

দিল্লির মন্ত্রী সত্যেন্দ্র জৈন শুক্রবার গাজিপুরের সীমান্তে কৃষকদের আন্দোলনস্থলে পরিদর্শন করতে গিয়েছিলেন। দিল্লি সরকারের পক্ষ থেকে আন্দোলনরত কৃষকদের জন্য পানীয়জল ও বিশেষ ব্যবস্থার আয়োজন করা হয়েছিল। সেই বিষয়টি দেখতেই আন্দোলনস্থলে পরিদর্শন করতে আসেন সত্যেন্দ্র জৈন। সিঙ্ঘু এলাকায় টেলিফোন ও ইন্টারনেট পরিষেবা বিচ্ছিন্ন করা হয়েছে।