মঙ্গলবার, ৯ই আগস্ট, ২০২২ খ্রিস্টাব্দ

বিধানসভা ভোটে পুরনো অবস্থান ফিরে পেতে মরিয়া সুশান্ত ঘোষ

News Sundarban.com :
জানুয়ারি ৭, ২০২১
news-image

নিউজ সুন্দরবন ডেস্ক: এক নামে তাঁকে চিনত রাজ্যের মানুষ। তিনি সুশান্ত ঘোষ। ক্রমে অবস্থান বদলেছে, বাম সরকারের পতন হয়েছে। তিনিও দীর্ঘ দিন সংশোধনাগারে থেকে ফিরেছেন । এখন আবার সেই প্রথম থেকেই যেন শুরু করতে চান তিনি। বিধানসভা ভোটে পুরনো অবস্থান ফিরে পেতে মরিয়া সুশান্ত ঘোষ। নামছেন পথে, পা মেলাচ্ছেন মিছিলে। সঙ্গে অবশ্য পুরনো ঝাণ্ডা, পুরনো দল।

কেন্দ্রের কৃষি আইনের বিরুদ্ধে রাজ্যের বিজেপি বিরোধী দলগুলি ইতিমধ্যেই প্রতিবাদ জানাতে পথে নেমেছে। কালা আইন বলে অভিহিত করে তিনটি কৃষি আইন বাতিলের দাবিতে আন্দোলনে নেমেছেন কৃষকরা।

আন্দোলনরত কৃষকদের পাশে দাঁড়িয়েছেন অবিজেপি দলগুলি। বৃহস্পতিবার পশ্চিম মেদিনীপুর জেলার গড়বেতার চন্দ্রকোনা রোডে কৃষি আইনের বিরুদ্ধে প্রতিবাদ জানাতে রাস্তায় নামে সিপিআইএম।সিপিআইএমের পক্ষ থেকে এক মহামিছিলের ডাক দেওয়া হয়। এদিনের মহামিছিলে উপস্থিত ছিলেন সুশান্ত ঘোষ। মিছিলে সকাল থেকে বিভিন্ন এলাকা থেকে সিপিআইএম কর্মী সমর্থকরা যোগ দেন।

সামনের সারিতে ছিলেন সুশান্ত ঘোষ। দলীয় ঝান্ডা ও বাইক নিয়ে মিছিল করেন তিনি ।তিনি বলেন, সিপিআইএমকে ক্ষমতাচ্যুত করতে মাওবাদীদের সঙ্গে হাত মিলিয়েছিল তৃণমূল।তাই এই ধরনের ঘটনা ঘটেছিল। সত্য একসময় সামনে আসবেই। তৃণমূল, বিজেপির লড়াইয়ে বামেদের হয়ে সুশান্ত ঘোষ মাত দিতে পারেন কি না সেটাই দেখার।