বুধবার, ১৯শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ

দুর্ঘটনায় নিহত সন্তানকে রাজপথে তিন ঘন্টা আগলে রাখলো মা,সাক্ষী হাজার হাজার পথচারী

News Sundarban.com :
জানুয়ারি ৫, ২০২১
news-image

নিউজ সুন্দরবন ডেস্ক: প্রতিনিয়ত কত শত পথ দুর্ঘটনা ঘটে।বহু প্রাণ অকালে ঝরে যায়।সোমবার সকালে এক পথ দুর্ঘটনায় মৃত কুকুর বাচ্চার মৃত্যুর ঘটনায় মানব সমাজের হৃদয়ের টনক নাড়িয়ে দিল।বিরল এক দৃষ্টান্তের সাক্ষী থাকলো কয়েক হাজার পথচলিত মানুষ।ঘটনাস্থল ক্যানিং থানার অন্তর্গত সাতমূখী বাজার।সোমবার সকালে একটি অটোর ধাক্কায় মারা যায় মাস দুয়েকের এক কুকুর বাচ্চা।

বাচ্চা কুকুর কে ধাক্কা মারে একটি অটো।ধাক্কা মারার সাথেই দুর্ঘটনাগ্রস্থ সন্তান যখন মৃত্যুতে ছটফট করছে,ঠিক তখনই মা কুকুর তার সন্তান কে বাঁচানোর জন্য দৌড়া দৌড়ি করছে।কয়েক মিনিটের মধ্যে মৃত্যু হয়। নিরুপায় হয়ে মৃত সন্তানের পাশে এসে বসে মা কুকুর।রাজপথে দীর্ঘ প্রায় তিন ঘন্টা ধরে মৃত সন্তান কে আগলে রেখে পাশে বসে মা কুকুর।সন্তান হারানোর যন্ত্রণায় অপলক করুণ দৃষ্টিতে তাকিয়ে সে তার সন্তানের দিকে। আর এমন বিরল দৃশ্য পথচলিত হাজার হাজার মানুষ কে কাঁদিয়ে দিয়েছে।

সাতমূখী বাজারের ব্যবসায়ীরা দুর্ঘটনায় মৃত কুকুরের দেহটি তুলে অন্যত্র ফেলার চেষ্টা করেও বিফল হয়। তারা বিভিন্ন খাবার দিয়ে প্রলোভন দেখিয়ে মৃত সন্তানের কাছ থেকে সরাতে পারেন নি মা কুকুর কে। এমন কি রাস্তায় বড় বড় গাড়ি যাতায়াত করলেও মৃত সন্তান কে লক্ষ্য রেখেছিল। যাতে করে সন্তান কে কেউ অন্যত্র নিয়ে যেতে না পারে।দীর্ঘ প্রায় তিন ঘন্টা এমন দৃশ্য দেখে হকচকিয়ে যায় সাতমূখী বাজারের ব্যবসায়ীরা।জোর পূর্বক মা কুকুর কে খাবারের প্রলোভন দিয়ে অন্যত্র নিয়ে গিয়ে মৃত কুকুর কে রাজপথ থেকে সরিয়ে ফেলে স্থানীয়রা। পরেও মা কুকুর তার সন্তান কে হন্যে হয়ে খুঁজতে থাকে।সাতসকালে এমন ঘটনায় কেঁদে ফেলেছে বাজারে আসা প্রচুর মানুষজন।

সাতমূখী বাজারের ব্যবসায়ী দুলাল গায়েন,কর্ণ নস্কর,সাবুর আলি সেখ,আসুরা মোল্লা’রা জানিয়েছেন “পথ দুর্ঘটনা এক মৃত সন্তান কে আগলে রেখে অবলা পশু এই কুকুর মানুষকে অনেক অনেক শিক্ষা দিয়েছে। জন্মধাত্রী মায়ের যে তার শিশুর প্রতি কতটা ভালোবাসা স্নেহ মায়ামমতা থাকে তার শিক্ষা দিয়েছে এই পথ কুকুর।সাধারণ গাড়ি চালকরা যদি একটু সতর্কভাবে রাস্তায় গাড়ি চালায় তাহলে আগামী দিনে এমন হৃদয় বিদারক ঘটনা ঘটবে না। ”