বৃহস্পতিবার, ২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

বারুইপুর জেলাপুলিশের উদ্যোগে ক্যানিংয়ের নিকারীঘাটায় শুরু হল মহিলা ফুটবল টুর্ণামেন্ট 

News Sundarban.com :
ডিসেম্বর ৩০, ২০২০
news-image

নিউজ সুন্দরবন ডেস্ক: বারুইপুর পুলিশ জেলা এর উদ্যোগে ক্যানিং মহিলা থানার আয়োজনে শুরু হল মহিলা ফুটবল টুর্ণামেন্ট। বুধবার সকালে ক্যানিংয়ের নিকারীঘাটা কোড়াকাঠী নিন্মবুনিয়াদী স্কুল ময়দানে মহকুমায় এলাকায় সর্বপ্রথম মহিলা ফুটবল টুর্ণামেন্টের আনুষ্ঠানিক উদ্বোধন করেন ক্যানিং মহকুমার পুলিশ আধিকারীক গোবিন্দ শিকদার। অন্যান্য বিশিষ্টদের মধ্যে উপস্থিত ছিলেন অর্জুন পুরস্কার প্রাপ্ত ভারতের প্রথম মহিলা ফুটবলার শান্তি আইচ মল্লিক,ভারতীয় ফুটবল ফেডারেশনের স্বীকৃত প্রাপ্ত রেফারি অনামিকা সেন,ক্যানিং মহিলা থানার ওসি তনুশ্রী মন্ডল,ক্যানিংয়ের সিআই দুর্গাপ্রসাদ মজুমদার,বিশিষ্ট সমাজসেবী অজয় বায়েন সহ অন্যান্যরা।রাজ্যের বিভিন্ন প্রান্তের ৮ টি মহিলা ফুটবল টীম প্রতিযোগিতায় অংশগ্রহণ করে। টুর্ণামেন্টের উদ্ধোধনী ম্যাচ অনুষ্ঠিত হয় জীবনতলা থানা ও বেলেঘাটা কিশলয় সংঘ এর মধ্যে।খেলার নির্ধারিত সময়ে ফলাফল শূন্য হওয়ায় টাইব্রেকার হয়। টাইব্রেকারে ২-০ গোলে জয়লাভ করে বেলেঘাটা কিশলয় সংঘ। উদ্বোধনী ম্যাচের সেরা খেলোয়াড় নির্বাচিত হয় বেলেঘাটা কিশলয় সংঘের প্রীতি সরকার।

মহকুমা এলাকায় মহিলা থানার উদ্যোগে সর্বপ্রথম মহিলা ফুটবল টুর্ণামেন্ট সম্পর্কে ক্যানিং মহিলা থানার ভারপ্রাপ্ত আধিকারীক তনুশ্রী মন্ডল বলেন “এলাকার মহিলারা শিক্ষাদীক্ষায়,চাকরীর ক্ষেত্রে অনেক এগিয়েছেন।কিন্তু প্রত্যন্ত এলাকার মহিলারা ফুটবল কিংবা অন্যান্য খেলায় পিছিয়ে পড়েছেন।আগামী দিনে প্রত্যন্ত গ্রামের মহিলারা যাতে করে খেলাধূলা অংশ গ্রহণ করে জেলা,রাজ্য এমন কি দেশের হয়ে প্রতিনিধিত্ব করে দেশের মুখ উজ্জল করতে পারে তার জন্য বারুইপুর পুলিশ জেলা পুলিশের উদ্যোগে ক্যানিং মহিলা থানা এমন অভিনব উদ্যোগ গ্রহন করেছে।”

অর্জুন পুরষ্কার প্রাপ্ত প্রথম ভারতীয় মহিলা ফুটবলার শান্তি আইচ মল্লিক বলেন “মেয়েরা শুধু যে ফুটবল খেলবে তা নয়। মেয়েরা সব খেলায় পারদর্শী। সুন্দরবনের মেয়েরা খেলাধুলায় আরো বেশি করে মনযোগ দিয়ে উন্নত করে দেশের সম্মান উজ্জল করবে সেই আশা রাখি। তাছাড়াও তাদের পাশে সবসময় থাকবো।”

ক্যানিং মহিলা থানার আয়োজনে মহকুমা এলাকায় সর্বপ্রথম মহিলা ফুটবল টুর্ণামেন্টে ঘিরে মহিলা ক্রীড়াপ্রেমীদের উপস্থিতির হার ছিল নজরকাড়া।